পদ্মায় ঝাঁপ দিয়ে ভারতীয়ের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: ফেনসিডিল নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের হাতে আটক হওয়ার পর পদ্মানদীতে নৌকা থেকে ঝাঁপ দিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম ভরত মণ্ডল (৩৩)।

তিনি ভারতীয় নাগরিক। তার গ্রামের বাড়ি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার চকরাজাপুর পশ্চিম কলোনিতে। তার বাবার নাম তারাপদ মণ্ডল।

শনিবার (২ অক্টোবর) দিনগত রাত আড়াটাইটার দিকে রাজশাহী সীমান্তের পদ্মানদীর ত্রিমোহনী এলাকায় এ ঘটনা ঘটে।

রাজশাহী মহানগরের কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম সিদ্দিকুর রহমান জানান, শনিবার গভীর রাতে ১০০ বোতল ফেনসিডিল নিয়ে বাংলাদেশ সীমান্তের মধ্যে ঢোকেন ভরত মণ্ডল। এ সময় পদ্মার চরের ১০ নম্বর পিলারের কাছে টহলরত বিজিবি সদস্যদের হাতে তিনি ধরা পড়েন।

পরে বিজিবি সদস্যরা তাকে আটক করে নৌকায় নিয়ে ফিরছিলেন। কিন্তু নদীপথে আসার সময় ওই ব্যক্তি হ্যান্ডকাফ পরা অবস্থায় নৌকা থেকে ঝাঁপ দেন। এতে পানিতে ডুবে তার মৃত্যু হয়। এরপর ভোরে বিজিবি সদস্যরা তার মরদেহ পাওয়ার কথা পুলিশকে জানায়।

এ ঘটনায় রোববার (৩ অক্টোবর) দুপুরে ১০ নম্বর পদ্মারচর সীমান্ত ফাঁড়ির বিজিবির পক্ষ থেকে একটি অপমৃত্যুর মামলাও দেওয়া হয়েছে। বর্তমানে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মৃত ব্যক্তির সুরতহাল প্রতিবেদন প্রস্তুতের প্রক্রিয়া শুরু হয়েছে।

এরপর নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজের মর্গে পাঠানো হবে। আর পদ্মানদীতে অপমৃত্যুর ঘটনা ঘটায় মামলাটি নৌ পুলিশ তদন্ত করবে বলেও জানান কাটাখালী থানার এই পুলিশ কর্মকর্তা।

ইউকে/এএস