২য় দিনেও শান্তিপূর্ণ পরিবেশে হলো রাবির ভর্তি পরীক্ষা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দ্বিতীয় দিনে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায়ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। প্রশাসনের তৎপরতারায় জালিয়াতি চক্র সফল হতে পারেনি। প্রথম দিন ‘সি’ ও আজ ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিনটি শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল বুধবার (৬ অক্টোবর) রাবির ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, আজ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ (মানবিক) ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিজ্ঞান, মানবিক, বাণিজ্য সব বিভাগের শিক্ষার্থীরা এই ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছে। এই ইউনিটের ২ হাজার ৬৯ সিটের জন্য আবেদন করেছিলেন ৪৩ হাজার ৫৫৮ জন শিক্ষার্থী। তবে পরীক্ষায় উপস্হিত পরীক্ষার্থীর সংখ্যা ৩৬ হাজার ৪১৮ জন। অনুপস্থিত ছিল ৭ হাজার ১৪০ জন পরীক্ষার্থী।উপস্থিতির হার ৮৩ দশমিক ৬১ শতাংশ। আর অনুপস্থিতির হার ১৬ দশমিক ৩৯ শতাংশ।

এদিকে, আগামীকাল বুধবার (৬ অক্টোবর) ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফট সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বাণিজ্য গ্রুপ-১ এর ১০০০১ থেকে ১৮৮১৮ পর্যন্ত এবং অ-বাণিজ্য গ্রুপ-১ এর ৫০০০১ থেকে ৫৭৪২০ রোলধারীরা পরীক্ষায় বসবে। দ্বিতীয় ধাপে দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষায় বসবে বাণিজ্য গ্রুপ-২ এর ৩০০০১ থেকে ৩৮৮১৭ পর্যন্ত এবং অ-বাণিজ্য গ্রুপ-২ এর ৭০০০১ থেকে ৭৭৪২০ রোলধারী শিক্ষার্থীরা। এছাড়া তৃতীয় ধাপে বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষায় বসবে শুধু অ-বাণিজ্য গ্রুপ-৩ এর ৯০০০১ থেকে ৯৭৪২০ রোলধারী পরীক্ষার্থীরা।

দ্বিতীয় দিনে পরীক্ষার হল পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ‘আজ দ্বিতীয় দিনে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। গত দিনের মত আজও জালিয়াতি চক্র সফল হয় নি । আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নজরদারিতে রেখেছেন। আশাকরি আগামী কাল ‘বি’ ইউনিটের পরীক্ষা মধ্যে দিয়ে এবার সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা শেষ হবে।

ইউকে/এসই