স্যামের বিশ্বকাপ শেষ; সুযোগ হলো টমের

ক্রীড়া বিভাগ: দূর্ভাগ্য বোধহয় এটাকেই বলে! বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছিলেন। সেই আসরে ্নামার আগে প্রস্তুতি হিসেবে আইপিএলেও খেলছিলেন। কিন্তু সেই আইপিএলই কাল হয়ে দাঁড়াল স্যাম কারানের জন্য। কোমরের ওপরের অংশে চোট পাওয়ায় তার বিশ্বকাপ মেষ হয়ে গেছে। তিনি দেশের উদ্দেশ্যে বিমান উঠতে যাচ্ছেন। স্যামের কষ্টের দিনে হাসি ফুটেছে তার ভাই টম কারানের মুখে।

চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা স্যামের বদলে ইংল্যান্ড দলে ডাকা হয়েছে তারই ভাই টমকে। আগে থেকেই রিজার্ভ হিসেবে স্কোয়াডে ছিলেন টম কারেন। তার জায়গায় রিজার্ভ হিসেবে নেওয়া হয়েছে আরেক পেসার রিস টপলিকে। আজ মঙ্গলবার এক বিবৃতিতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই তথ্য নিশ্চিত করেছে।

গত শনিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচের পর কোমরের ওপরের অংশে ব্যথা অনুভব করেন স্যাম। সেখানে স্ক্যান করানোর পর চোট ধরা পড়ে। ইসিবি জানিয়েছে, আগামী কয়েক দিনের মধ্যেই যুক্তরাজ্য উড়ে যাবেন স্যাম। ফলে আইপিএলের বাকি অংশেও তার খেলা হবে না। উল্লেখ্য, মানসিক অবসাদের কারণে বেন স্টোকস আর চোটের কারণে জোফরা আর্চার আগেই ছিটকে গেছেন।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড : এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, টম কারেন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড ম্যালান, টাইমাল মিলস, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

রিজার্ভ : লিয়াম ডসন, জেমস ভিন্স, রিস টপলি।

ইউকে/এএস