শিশু ধর্ষণের সংবাদ প্রকাশের জেরে দুই ইরানি সাংবাদিককে সমন

বার্তাকক্ষ প্রতিবেদন: একটি সাত বছরের শিশুকে ধর্ষণের সংবাদ প্রকাশ করায় ইরানের কেরমানশাহ প্রদেশের পাভেহ শহরের দুজন স্থানীয় সাংবাদিককে আটক করেছে ওই শহরের গোয়েন্দা বিভাগ।

সম্প্রতি মানবাধিকার ওয়েবসাইট হেনগাও একটি রিপোর্ট প্রকাশ করে যেখানে তারা জানায়, নরিম্যান গফৌরি নামে ৪৩ বছর বয়সী এক ব্যক্তি গত সেপ্টেম্বর মাসের ২০ তারিখে একটি সাত বছরের শিশুকে ধর্ষণ করেন। ধর্ষিতার বন্ধুর বাবা ছিলেন তিনি। আর এই শ্লীলতাহানির কারণে মানসিকভাবে ভেঙে পড়ে শিশুটি।

সংবাদটি প্রকাশ্যে আসার পর একটি নির্ভরযোগ্য সূত্র ইরানওয়্যারকে বলে, পাভেহ শহরের গোয়েন্দা বিভাগের প্রধান যিনি মোহাম্মদি নামে পরিচিত ওই দুই স্থানীয় সাংবাদিককে ডেকে পাঠান এবং তাঁদের কঠোরভাবে জেরা করেন।

গোয়েন্দা কর্মকর্তারা দুই সাংবাদিককে বলেন, আমাদের সঙ্গে সমন্বয় না করে স্থানীয় টেলিগ্রাম চ্যানেলগুলোকে আপনাদের এ ধরনের সংবাদ প্রকাশের কোনো অধিকার নেই। যদি এই বিষয়ে তাঁরা দুজন ইরানের বাইরের কোনো মিডিয়ার সঙ্গে যোগাযোগ করেন তবে দ্রুত তাদের গ্রেপ্তার করা হবে বলেও হুমকি দেওয়া হয়।

ওই দুজন সংবাদকর্মীকে ধর্ষিতার বিষয়ে কোনো তথ্য সংগ্রহ করতে কঠোরভাবে নিষেধ করা হয় এবং বলা হয় যদি তাঁদের ভিকটিমের বাড়ির আশপাশে দেখা যায় তাহলেও তাঁদের গ্রেপ্তার করা হবে।

সূত্র : ইরানওয়্যার

ইউকে/এএস