মমতার কার্যালয় নবান্নের আগুন নিয়ন্ত্রণে

বার্তাকক্ষ প্রতিবেদন: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্ প্রশাসনের সদর দপ্তর ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় নবান্নের ১৪ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পশ্চিমবঙ্গের হাওড়ায় অবস্থিত এ ভবনে আজ মঙ্গলবার সকালে এ আগুন লাগে। আজ মঙ্গলবার সকালে নবান্নের কর্মীরা যখন কাজ করছিল, হঠাৎ তারা ১৪ তলায় ধোয়ার কুণ্ডুলি দেখতে পায়। তবে এটি বড় কোনো অগ্নিকাণ্ড নয়, ঘটনাস্থলে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে সহজেই তা নিয়ন্ত্রণে আনে।

খবরে বলা হয়, দুর্গাপুজোর সময় যখন গোটা রাজ্য উৎসবে গা ভাসিয়েছে, ঠিক তখন নবান্নে ২৪ ঘণ্টাই চলছে কন্ট্রোলরুম। এই আবহে সেখানে আচমকা ১৪ তলায় আগুল লাগার খবর পাওয়া যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। বহুদূর থেকে দেখা যায় যে কালো ধোঁয়া বের হচ্ছে নবান্নের ছাদ থেকে। পরে নবান্নে উপস্থিত দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা পৌঁছে যান ঘটনাস্থলে। পরে আগুন নিয়ন্ত্রণে আসে।

নবান্নের ১৪ তলার উপর রয়েছে এক বেসরকারি মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থার টাওয়ার। সেখান থেকেই কোনোভাবে আগুনের সূত্রপাত হতে পারে। কালো ধোঁয়া বের হতে দেখা গেলে সঙ্গে সঙ্গে দমকল বাহিনী তৎপর হয়ে ওঠে। প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

ইউকে/এএস