সেই গৃহবধূ শাকিবের সঙ্গে নৈশভোজের দাওয়াত পাচ্ছেন

বিনোদন বিভাগ: জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় ঢাকা থেকে শুটিংয়ের দল এসেছে। প্রত্যন্ত অঞ্চলে সচরাচর এমন চমকপ্রদ ঘটনা ঘটে না, ঢাকা থেকে শুটিং দল আসছে। সেটা একনজর দেখার কৌতূহল সবারই। আশপাশের বাড়ির সবাই যাচ্ছে, স্বাভাবিকভাবেই উপজেলার গুনারীতলা ইউনিয়নের বাকুরগ্রামের এক গৃহবধূর ইচ্ছা জাগে শুটিং দেখতে যাবে। কিন্তু স্বামী নিয়ে না যাওয়ায় কলহ তৈরি হয়। ক্রমেই কলহ বিশালাকার ধারণ করলে ওই গৃহবধূ আত্মহত্যার চেষ্টা চালান।

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার গুনারীতলা ইউনিয়নের বাকুরগ্রামে সোমবার (১১ অক্টোবর) বিকেলে চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, গলুই নামের একটি সিনেমার শুটিংয়ে অংশ নিতে গত ২৮ সেপ্টেম্বর থেকে জামালপুরের মাদারগঞ্জ ও বগুড়া জেলার সারিয়াকান্দি সীমানার জামথল ঘাটে শুটিং ইউনিট অবস্থান করছিল। এই ইউনিটে ছিলেন শাকিব খান ও নায়িকা পূজা চেরি। যার ফলে কৌতূহলটা একটু বেশিই ছিল গ্রামের মানুষের।

গত সোমবার (১১ অক্টোবর) বিকেলে উপজেলার গুনারীতলা ইউনিয়নের বাকুরগ্রামের ইয়াসিনের স্ত্রী শুটিং দেখতে যাওয়ার বায়না ধরেন। কিন্তু স্বামী অসুস্থ থাকায় সেদিন নিয়ে যেতে না পারায় উভয়ের মধ্যে ঝগড়ার সৃষ্টি হয়। ক্রমেই কলহ বাড়তে থাকে। ঝগড়া তিক্ততার পর্যায়ে চলে গেলে গৃহবধূ সুমাইয়া ঘরের দরজা বন্ধ করে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালান। বিষয়টি টের পেয়ে তার স্বামী দরজা ভেঙে তাকে ঝুলন্ত অবস্থা থেকে মাটিতে নামান।

এবার ওই নারীকে শাকিব খানের সঙ্গে নৈশভোজের আমন্ত্রণ জানানো হয়েছে। ‘গলুই’ ছবির প্রযোজক ও বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু বিষয়টি জানিয়েছেন। খসরু বলেন, এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার কথা আজই জানতে পেরেছি আমরা। এ ঘটনার জন্য সবার কাছে গলুই টিমের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি। গৃহবধূর আত্মহত্যার চেষ্টার খবরটি জানার পরই শুটিং টিমকে ওই গৃবধূকে খুঁজে বের করতে বলেছি। তাকে শাকিব খানের সঙ্গে নৈশভোজের দাওয়াত দেওয়া হবে।’

‘গলুই’ ছবির শুটিং নিয়ে গত ২৮ সেপ্টেম্বর থেকে শাকিব খান জামালপুরের মাদারগঞ্জ ও বগুড়া জেলার সারিয়াকান্দি সীমানার জামথল ঘাটে অবস্থান করছেন। কিং খানকে একনজর দেখতে প্রতিদিন সারিয়াকান্দি ও মাদারগঞ্জ উপজেলার হাজার হাজার দর্শক শুটিংকালে ভিড় করে।

খসরু বলেন, ‘এমন ঘটনা শোনার পর আমাদের কাছেও খারাপ লেগেছে। আমি এখন ঢাকায় অবস্থান করছি। তবে শুটিংয়ের সবাইকে ওই নারীকে খুঁজে বের করে তাকে শাকিব খানের সঙ্গে দেখা ও নৈশভোজের ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। শাকিব খান একজন সুপারস্টার, তাকে দেখতে হাজার হাজার মানুষ ভিড় করছে জামালপুরে। এখানে এমন ঘটনা ঘটতে পারে কেউ কল্পনাও করতে পারিনি। শুধু শাকিব খান নয়, নৈশভোজে ছবির নায়িকা পূজা চেরিও থাকবেন।’

এস এ হক অলিকের পরিচালনায় ‘গলুই’ সিনেমাটিতে শাকিবের বিপরীতে প্রথমবার অভিনয় করছেন চিত্রনায়িকা পূজা চেরি। গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্পে নির্মিত হচ্ছে সিনেমাটি।

শাকিব-পূজা ছাড়া সিনেমাতে আরো অভিনয় করছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ অনেকে। গান করছেন কুমার বিশ্বজিৎ, হাবিব ওয়াহিদ, কণাসহ অনেকে।

ইউকে/এএস