রাজশাহীতে ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আরএমপির নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের কারণে ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে রাজশাহীতে জশনে জুলুশ, জনসমাবেশ, মিছিল, আতশবাজি, পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারকদ্রব্য ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও এতে জানানো হয়েছে।

আরএমপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- আগামী বুধবার (২০ অক্টোবর) পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত হবে। দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগর এলাকায় জশনে জুলুশ, শোভাযাত্রা, মিলাদ-ওয়াজ মাহফিল ও ধর্মীয় সভাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে থাকে। কিন্তু বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ায় জনস্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় ইতোপূর্বে সকল ধর্মীয় অনুষ্ঠানাদি সরকারি নির্দেশনা মেনে স্বল্পপরিসরে অনুষ্ঠিত হয়েছে।

এতে আরও বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতির কারণে মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষায় আরএমপি ধারার অর্পিত ক্ষমতাবলে বুধবার (২০ অক্টোবর) সকল প্রকার জনসমাবেশ, মিছিল, আতশবাজি, পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিস্ফোরকদ্রব্য বহন ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

তবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়াভাবে ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করা যাবে।

ইউকে/এসএম