রাবির মতিহার হল পরিদর্শন করলেন উপাচার্য

রাবি সংবাদদাতাঃ করোনা মহামারীর দীর্ঘ দেড় বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে। হল খোলা পর সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

আজ সোমবার (১৮ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের পরিস্কার-পরিচ্ছন্নতা ও সার্বিক পরিস্থিতি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

হলের সার্বিক পরিস্থিতির বিষয়ে জানতে চাইলে প্রাধক্ষ্য মুসতাক আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমি কাউন্সিলে হল খোলার সিদ্ধান্ত হওয়ার পর থেকে হল সংস্কারের সকল কাজ সম্পন্ন করেছি। যাতে শিক্ষার্থীরা এসে করোনার আগের মত পরিবেশ ফিরে পায়। এছাড়া কোন শিক্ষার্থীর রুমের ভিতরে কোন সংস্কারের প্রয়োজন হলে সেটিও দ্রুত করার চেষ্টা করবো।

তিনি আরো বলেন, হলে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেক শিক্ষার্থীকে সরকারি সকল বিধিনিষেধ মানতে হবে। এছাড়া কোন শিক্ষার্থী অসুস্থ হলে তাকে আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, মহামারি করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরদিন ১৮ মার্চ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘদিন পর গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় হল খোলার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

ইউকে/এএস