রামেক হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেলে শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ৮টা থেকে শুক্রবার (২২ অক্টোবর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। আগের দিন দুই জনের মৃত্যু হয়েছিল।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জের দুইজন এবং রাজশাহী ও নাটোরের একজন করে রোগী মারা গেছেন। এর মধ্যে শুধু রাজশাহীর রোগী করোনা পজিটিভ ছিলেন। অন্য তিনজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। এ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি অক্টোবর মাসে চিকিৎসাধীন অবস্থায় ৭৯ জনের মৃত্যু হলো।

তিনি আরও জানান, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ১৯২ শয্যার বিপরীতে রোগী ছিলেন ৬৩ জন। এছাড়া ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ জন। ছাড়পত্র পেয়েছেন ৯ জন।

এর আগে, বৃহস্পতিবার রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে ২৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে সংক্রমণের হার ৫ দশমিক ৩৭ শতাংশ।

ইউকে/এএস