বিয়েতে রাজি না হওয়ায় অ্যাসিড নিক্ষেপে হত্যা, আটক ১

বার্তাকক্ষ প্রতিবেদন: বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কেয়া বেগম (২৮) নামে এক নারীকে অ্যাসিড নিক্ষেপ করে হত্যা করেছে তাঁর বেয়ান শামিম। সোমবার দুপুরে যশোরের অভয়নগরের নওয়াপাড়া এসএফ ইন্ডাস্ট্রিজের সামনে এ ঘটনা ঘটে।

কেয়া বেগম অভয়নগর উপজেলার কাদিরপাড়া গ্রামের আবুল কালামের মেয়ে। তাঁর মারিয়া (১০) নামের একটি কন্যা সন্তান রয়েছে। শামিম রাজঘাট মাইলপোষ্ট এলাকার মোশাররফ হোসেনের ছেলে।

পুলিশ জানায়, কেয়া বেগম এক সন্তানের জননী এবং স্বামী পরিত্যক্তা। তিনি শিল্প শহর নওয়াপাড়া এসএফ ইন্ডাস্ট্রিজকে (চামড়ার মিল) শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। একই মিলে কাজ করতেন কেয়ার বোনের ভাশুর শামিম।

শামিম দীর্ঘদিন থেকে কেয়াকে বিয়ের প্রস্তাব দিয়ে আসছিলেন। ঘটনার দিন সোমবার দুপুরে মিল ছুটির পর শামিম কেয়াকে জোর করে রেজিস্ট্রি অফিসে নিয়ে যায় বিয়ের জন্য। সেখানে গিয়ে সে কেয়াকে বিয়ের জন্য জোর জবরদস্তি করে। প্রস্তাবে রাজি না হওয়ায় শামিম ক্ষিপ্ত হয়ে একপর্যায়ে পূর্বপরিকল্পনা অনুযায়ী কারখানার সামনে থাকা অ্যাসিড কেয়ার মাথায় ঢেলে দেয়।

অ্যাসিডে দগ্ধ হয়ে কেয়া যখন ছটফট করছিল সেই অবস্থায় শামিম কেয়ার মাথায় লাঠি দিয়ে অনবরত আঘাত করে। এ ঘটনা দেখে আশপাশের লোকজন ছুটে এসে কেয়াকে উদ্ধার করে খুলনা মেডিকেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৪টায় কেয়া মারা যান।

এ ঘটনার পর শ্রমিকেরা শামিমকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম শামিম হাসান জানান, ঘাতক শামিমকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলার কাজ প্রক্রিয়াধীন।

ইউকে/এসএই