একমাস পরও উদ্ধার হয়নি রাজশাহীর পুঠিয়ার গৃহবধূ ডালিয়ার

নিজস্ব প্রতিবেদক: এক মাসের অধিক সময় পেরিয়ে গেলেও উদ্ধার হয়নি গৃহবধূ ডালিয়া বেগম (১৯)। বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নিখোঁজ পরিবারের শঙ্কা, গৃহবধূ ডালিয়া মানবপাচারকারী চক্রের খপ্পরে পড়ে গেছে। নিখোঁজ গৃহবধূ রাজশাহীর পুঠিয়া উপজেলার তারাপুর গ্রামের মো. মিঠুন আলীর স্ত্রী।

এ বিষয়ে নিখোঁজ গৃহবধূ ডালিয়ার স্বামী মিঠুন জানান, বাবার বাড়ি যাওয়ার কথা বলে গত ৭ অক্টোবর দুপুর আনুমানিক আড়াইটার দিকে আমার স্ত্রী ডালিয়া আমাদের বাড়ি থেকে বের হয়েই নিখোঁজ হন। আমি যাত্রীবাহী বাসে পেশাগত দায়িত্ব পালনকালে ওইদিন ঢাকায় ছিলাম। নিখোঁজের বিষয়টি শুনে পরের দিন বাড়ি এসে আমার ও শশুর বাড়ির লোকজন নিয়ে আত্বীয়দের বাড়িতে খোঁজ করি। এছাড়াও স্ত্রীর পরিচিতজনদের বাড়িতেও সন্ধান করি। কিন্তু কোথাও হদিস পায়নি। পরে এ ঘটনায় পুঠিয়া থানায় একটি সাধারণ ডাইরী (জিডি) করা হয়েছে। যার নম্বর ৪৮৪।

মানবপাচারকারী চক্রের খপ্পরে পড়ার শঙ্কা করে ডালিয়ার স্বামী মিঠুন জানান, গত কয়েকদিন থেকে নির্ভরযোগ্য বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে, আমার স্ত্রী চাকুরির জন্য বিদেশ যাওয়ার চেষ্টা করছেন। এ থেকে সন্দেহ হচ্ছে, পাসপোর্ট ও ভিসা ছাড়া সে কীভাবে বিদেশ যাবে। নিশ্চয় মানবপাচারকারী কোন চক্রের খপ্পরে পড়েছে আমার স্ত্রী। শুরুর দিকে আমার শশুর বাড়ির লোকজন ডালিয়ার সন্ধানে একযোগে কাজ করলেও এখন অনেকটাই পিছিয়ে গেছে।

এ বিষয়ে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, মানবপাচারকারী চক্রের খপ্পরে পড়ার শঙ্কার বিষয়টি জানার পর পরই নিখোঁজ গৃহবধূকে উদ্ধারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুঠিয়া থানার ওসি কে নির্দেশনা দেয়া হয়েছে। আশা করছি, অল্প সময়ের মধ্যেই তাকে উদ্ধার করা সম্ভব হবে।

ইউকে/এসএম