আমারে মাইরা লাক: জাহাঙ্গীর আলম

বার্তাকক্ষ প্রতিবেদন: মেয়র পদ থেকে সদ্য বরখাস্ত হওয়া জাহাঙ্গীর আলম বলেছেন, ‘আমারে মাইরা লাক (মেরে ফেলুক), অসুবিধা নেই। আমি আল্লাহ আর নেত্রীর ওপর ছেড়ে দিয়েছি, তারা যা করেন।’

জনপ্রতিনিধিরা পদ থেকে বরখাস্ত হওয়ার পর অনেকেই উচ্চ আদালতের মাধ্যমে সেই পদ ফিরে পান। সাময়িক বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে আইনি লড়াই চালানোর বিষয়ে জানতে চাইলে আজ বৃহস্পতিবার আজকের পত্রিকাকে এ কথা বলেন জাহাঙ্গীর।

এর আগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করে সরকার। স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম আজ সচিবালয়ে সাংবাদিকদের বলেন, ‘তাঁর বিরুদ্ধে অনেকগুলো অভিযোগ মন্ত্রণালয়ে এসেছে। সেগুলোকে আমলে নেওয়া হয়েছে। তদন্তের স্বার্থে তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে।’

গাজীপুরের মেয়র জাহাঙ্গীর বরখাস্তগাজীপুরের মেয়র জাহাঙ্গীর বরখাস্ত
এদিকে জমি সংক্রান্ত বিরোধের জেরে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে গতকাল বুধবার আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট। আদালত অবমাননার কারণে কেন তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে।

গাজীপুরের মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজবাড়িতে মামলাগাজীপুরের মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজবাড়িতে মামলা
আওয়ামী লীগ থেকে বহিষ্কার হওয়া এই নেতার বিরুদ্ধে মামলা হয়েছে রাজবাড়ী জেলাতেও। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে গত মঙ্গলবার এই মামলা করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জেরে গত ১৯ নভেম্বর আওয়ামী লীগ থেকে বহিষ্কার হন জাহাঙ্গীর আলম। দলীয় পদ হারানোর পর এবার মেয়র পদও হারালেন এই নেতা।

ইউকে/এসএম