পৌর মেয়রের পদও হারাচ্ছেন আব্বাস

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তিকারী রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্বাস আলী এবার মেয়র পদও হারাচ্ছেন। মেয়র পদ থেকে তাকে সরাতে কাটাখালি পৌরসভার কাউন্সিলর তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে এসেছেন। এরই মধ্যে অনাস্থা প্রস্তাবে সকল কাউন্সিলর একযোগে স্বাক্ষর করেছেন। বর্তমানে তা রাজশাহী জেলা প্রশাসকের কাছে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন শেষে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এই তথ্য জানান। এমপি আয়েন উদ্দিন কাটাখালী পৌরসভার মেয়র আব্বাসকে খুনি মোস্তাকের প্রেতাত্মা বলে আখ্যায়িত করে তাকে দলীয় সকল পদ থেকে সরানো হবে বলেও জানান।

এদিকে, রাতে কাটাখালির ১২ জন কাউন্সিলর জেলা প্রশাসকের বাংলোতে গিয়ে মেয়র আব্বাসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দেন।
এর আগে পৌরসভা ভবনের সভা কক্ষে ৮ নং ওয়ার্ড কাউ্ন্সিলর আব্দুল মজিদের সভাপতিত্ব সর্বসম্মতিক্রমে অনাস্থা প্রস্তাব গ্রীহিত হয় এবং সবাই স্বাক্ষর করে।

চিঠি গ্রহণের পর রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল গণমাধ্যমকে জানান, কাটাখালী পৌরসভা কাউন্সিলরদের চিঠিটি তিনি পেয়েছেন। পরে এ ব্যাপারে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে কাটাখালী পৌর মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব তৈরি করে তাতে সবার স্বাক্ষর নেওয়ার জন্য বিকেল থেকে পৌরসভায় অবস্থান নেন- কাউন্সিলররা। স্বাক্ষর শেষে রাতে তারা তা রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে মন্ত্রণালয়ে পাঠিয়ে আব্বাসকে বরখাস্তের আবেদন করতে যান। এ ব্যাপারে বিস্তারিত জানাতে শুক্রবার (২৬ নভেম্বর) সকালে পৌর কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন কাউন্সিলররা।

ইউকে/এসএম