টাকা নিয়েও পুলিশ কনস্টেবলের চাকরি দিতে পারেনি হাবিব

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগের প্রলোভন দেখিয়েছিলেন হাবিব রহমান নামে এক প্রতারক। চাকরি হলে নয় লাখ টাকা দিতে হবে বলে স্ট্যাম্পের ওপর স্বাক্ষরও নেন প্রার্থীর।

আর নগদ ৫৭ হাজার টাকা হাতিয়ে নেন। কিন্তু সেই প্রার্থী পুলিশের কনস্টেবল পদে দাঁড়ান এবং অকৃতকার্য হন।

এরপর কনস্টেবল পদে নিয়োগের নামে হাবিবের এ টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণার বিষয়টি সামনে আসে। পরে প্রতারণার শিকার হয়ে তার বিরুদ্ধে থানায় এজাহার দেওয়া হয়।

এরপর সোমবার (২৯ নভেম্বর) দুপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে বাগমারা থানা পুলিশ।

গ্রেফতারকৃত হাবিব রহমান (২৬) রাজশাহীর বাগমারা উপজেলার মোহাম্মদপুর এলাকার মৃত হাকিম শাহের ছেলে। তাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম জানান, বাগমারা উপজেলার সাইধাড়া গ্রামের আব্দুল হাই নামে এক প্রার্থীকে হাবিব পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়েছিলেন। চাকরি হলে তাকে নয় লাখ টাকা দিতে হবে বলে চুক্তিও করেন।

প্রতারক হাবিব প্রার্থী আব্দুল হাইয়ের থেকে কৌশলে ব্যাংকের চেকের দুটি পাতা ও একশ টাকা মূল্যের তিনটি ননজুডিসিয়াল ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নেন। এছাড়া নিয়োগ পরীক্ষার আগের দিন প্রার্থীর কাছ থেকে নগদ ৫৭ হাজার টাকা নেন হাবিব। পরে আব্দুল হাই নিয়োগ পরীক্ষায় অকৃতকার্য হলে তিনি হাবিবের কাছে টাকা, ব্যাংকের চেক ও স্ট্যাম্প ফেরত চান।

তখন হাবিব তা ফেরত না দেওয়ার জন্য তালবাহানা শুরু করেন এবং আব্দুল হাইকেই উল্টো ভয়ভীতি দেখায়। এছাড়া চেক ও স্ট্যাম্পের মাধ্যমে তার নামে মিথ্যা মামলা দেওয়ারও হুমকি দেন হাবিব।

এ ঘটনায় বাগমারা থানায় হাবিবের নামে প্রতারণা মামলা হয়। পরে হাবিবকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে টাকা, ব্যাংকের চেকের পাতা ও স্ট্যাম্প উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

ইউকে/এসএম