১১ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি নাসির গ্লাস ফ্যাক্টরির আগুন

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা: টাঙ্গাইলের মির্জাপুরে নাসির গ্রুপের গ্লাসওয়ার এন্ড টিউব ফ্যাক্টরিতে আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় মির্জাপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. বেলায়েত হোসেন জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের কোদালিয়া এলাকায় নাসির গ্রুপের গ্লাসওয়ার এন্ড টিউব কারখানা রয়েছে। গতকাল বুধবার রাতে ফ্যাক্টরির একটি ইউনিটের প্রথমে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন কয়েকটি ইউনিটিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মির্জাপুর থানা পুলিশ, দেওহাটা ফাঁড়ি পুলিশ, গোড়াই হাইওয়ে থানা পুলিশ এবং মির্জাপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল স্টেশনের কর্মকর্তা কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে না আসায় তারা টাঙ্গাইল, দেলদুয়ার, বাসাইল, সখীপুর, কালিয়াকৈর, গাজীপুরসহ দমকল বাহিনীর ১১টি ইউনিটকে খবর দেয়। গতকাল রাত থেকেই ১১ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এখনও ফ্যাক্টরির ভিতর থেকে আগুনের ধোয়া বের হচ্ছে।

এ ব্যাপারে মির্জাপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের টাঙ্গাইল জেলার উপ পরিচালক মো. রেজাউল করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন ইউনিটের দমকল বাহিনীর ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। প্রচণ্ড ধোয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে। এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

ইউকে/এসএম