স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাজশাহীতে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে রাজশাহী বিভাগীয় পর্যায়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বিভাগীয় কার্যালয়ের আয়োজনে বৃহস্পতিবার (২৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী শিল্পকলা একাডেমিতে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথমেই অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভার আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ।

রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জিয়াউল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক ড. কামাল হোসেন। উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের পরিচালক এনামুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা।

এছাড়া বিভাগীয় কার্যালয় ও জেলা প্রশাসন এবং শিল্পকলা একাডেমির কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন।

আলোচনা সভা শেষে সঙ্গীত (মুক্তিযুদ্ধের গান), নৃত্য (বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ), কুইজ (স্বাধীনতা), রচনা (বিশ্বনেতা শেখ মুজিব) ও চিত্রাংকন (স্বাধীনতা আমার স্বাধীনতা) এই পাঁচটি প্রতিযোগিতায় মোট ৩৬জন বিজয়ীর মধ্যে ক্রেস্ট, সদনপত্র ও নগদ অর্থ প্রদান করা হয়।

এর আগে প্রায় পক্ষকালব্যাপী উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ইউকে/এসএস