রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশে হট্টগোল, সাংবাদিকদের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশে নিজ দলের নেতাকর্মীদের মধ্যেই হট্টগোলের ঘটনা ঘটেছে। এ সময় তার ছবি ও ভিডিও নিতে গেলে তারা সাংবাদিকদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। আজ বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে মহানগরীর ভুবন মোহন পার্কে এ হট্টগোলের ঘটনা ঘটে। পরে যুবদল কর্মীরা ধাক্কা দিয়ে সাংবাদিকদের সমাবেশ থেকে বের করে দেন।

এ সময় চ্যানেল২৪ এর ক্যামেরাপার্সন আকতারুজ্জামান লেলিন, সময় টিভির ক্যামেরাপার্সন আবদুস সালাম, দীপ্ত টিভির ক্যামেরাপার্সন মো. ইসলাম, এসএ টিভির ক্যামেরাপার্সন আবু সাঈদ, গাজী টিভির ক্যামেরাপার্সন রবিউল ইসলাম খোকন ও নিউজ২৪ এর ক্যামেরাপার্সন সামিউল আলীম বাপ্পীকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সামনে বসা নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিকেল ৫টার দিকে মারামারি শুরু হয়। এসময় সাংবাদিকরা ছবি ও ভিডিও নিতে শুরু করলে গেলে সংঘর্ষে জড়ানো নেতাকর্মীরা আরও উত্তেজিত হয়ে ওঠেন। এক পর্যায়ে তারা সাংবাদিকদের ওপর হামলা চালান। এক পর্যায়ে সামনে থাকা ছয় জনকে ধাক্কা দিয়ে সমাবেশ থেকে বের করে দেওয়া হয়। পরে সিনিয়র নেতার তাদের নিবৃত করেন।

ঘটনার পর রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ এ ঘটনায় ক্ষমা প্রার্থনা করেন। তিনি বলেন, ‘সাংবাদিক ভাইদের কাছে আমি ক্ষমা চাই। এ ঘটনা কারা ঘটিয়েছে বুঝতে পারছি না। বিএনপি একটি বৃহৎ দল। ভুলত্রুটি হতেই পারে। আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আমাদের ছোট ভাইদের।’

বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করেছিল রাজশাহী মহানগর ও জেলা বিএনপি। বিকাল ৩টার পর মহানগরীর ভুবন মোহন পার্কে এই সমাবেশ শুরু হয়।

রাজশাহী মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সমাবেশে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

ইউকে/এসএস