রাজশাহীতে যথাযথ মর্যাদায় ঈদে মিলাদুন্নবী পালন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে যথাযথ মর্যাদায় ঈদে মিলাদুন্নবী (সা.) পালন হচ্ছে। ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে মহানগরীর প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপসমূহে কালেমা তৈয়ব খচিত পতাকা দিয়ে সাজানো হয়েছে। রোববার ( ৯ অক্টোবর) সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে বিশাল জশনে জুলুস বের হয়ে রাজশাহীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা শরীফে গিয়ে শেষ হয়।

সেখানে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সবচেয়ে বড় জশনে জুলুস বের হয় মহানগরীর শিরোইল কলোনি থেকেই। শিরোইল কলোনি বাইতুল মামুর জামে মসজিদ এবং আঞ্জুমান আশরাফিয়ার উদ্যোগে সকাল সাড়ে ৮টার দিকে বিশাল জশনে জুলুস বের করা হয়।

জশনে জুলুসটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ শরীফে গিয়ে শেষ হয়। সেখানে হযরত শাহ মখদুমের মাজারে চাদরপুশী (চাদর চড়ানো) শেষে পুনরায় বায়তুল মামুর জামে মসজিদ শিরোইল কলোনী ৪ নম্বর গলিতে গিয়ে জমায়েত হয়। সেখানে মিলাদ মাহফিল, দরুদ সালাম ও কিয়াম হয়। পরে দেশ ও জাতিসহ পুরো মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়। সেখানে মোনাজাত পরিচালনা করেন বায়তুল মামুর মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আতাউল মোস্তফা কাদেরী। মোনাজাত শেষে তবারক বিতরণের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

এদিকে, আজ ঈদে মিলাদুন্নবী ( সা.) উপলক্ষে রোববার সকাল ৯টায় খানকায়ে গাওসুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসা, ইস্কে নবী ভক্তদের উদ্যোগে মহানগরীতে পৃথক জশনে জুলুস বের করা হয়। মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় বাংলাদেশ সুফী ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এছাড়া কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা জামে মসজিদে সীরাতুন্নবী (সা.) উদযাপনে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

ইউকে/এসএম