রাস্তা থেকে অপহৃত খেলনা বিক্রেতা ২ শিশুকে উদ্ধার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক: বাড়ি ফেরার সময় রাস্তা থেকে অপহৃত দুই খেলনা বিক্রেতা শিশুকে উদ্ধার করেছে মহানগরীর শাহ মখদুম থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুপুরে মহানগরীর সিটি হাট এলাকা থেকে তাদেরকে  অপহরণ করা হয়েছিল। পরে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোরে তাদেরকে উদ্ধার করে পুলিশ।

অপহরণকারীদের কবল থেকে উদ্ধারকৃত দুই শিশু হচ্ছে- চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সালামপুর এলাকার হাবিবুর রহমানের ছেলে জসিম আলী (১৩) ও রাজশাহীর তানোর উপজেলার দিবাইল গ্রামের মাসুদ রানার ছেলে মারুফ হোসেন (১২)।

এই ঘটনায় অপহরণকারী চার যুবককেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। ভোরে রাজশাহীর পবা থানার ভালাম এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- রাজশাহী মহানগরী শাহ মখদুম থানার খিরশিন টিকর এলাকার মেজদার আলীর ছেলে মজিবুল ইসলাম (২৬), শাহজাহান আলীর ছেলে রাজু ইসলাম (২৬), জাব্বার আলীর ছেলে মোখলেসুর রহমান (২৬) ও সাইদুল ইসলাম এর ছেলে শাকিল (২৩)।

পুলিশ জানায় গতকাল বৃহস্পতিবার দুপুরে খেলনা বিক্রি করে বাড়ি ফিরছিল ওই দুই শিশু। সিটি হাট এলাকায় আসলে তাদের ধরে বাইকযোগে তুলে নিয়ে যায় অপহরণকারীরা। পরে ভুক্তভোগীদের অভিভাবকদের কাছ থেকে ৭০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আবু কালাম সিদ্দিক বলেন, তাদের কাছে এই শিশুকে অপহরণের অভিযোগ আসে বিকেলেই। পরে শুক্রবার দিনগত রাতে আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তা নিয়ে অভিযান শুরু হয়। এক পর্যায়ে দুই ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এছাড়া চারজন অপহরণকারীকেও গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে আজ দুপুরে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। আর উদ্ধারকৃতদের তাদের অভিভাবকের কাছে তুলে দেওয়া হয়েছে বলেও জানান পুলিশ কমিশনার।

ইউকে/এএস