রাজশাহীতে সেরা ৪২ করদাতাকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক: কর অঞ্চল রাজশাহীর উদ্যোগে মোট ৪২ জন সেরা করদাতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার (৪ জানুয়ারি) কর অঞ্চল রাজশাহীর আয়োজনে মহানগরীর নানকিং দরবার হলে আয়োজিত এক বর্ণাঢ্য আয়োজনে আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা দেওয়া হয়।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে আয়োজিত এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- কর অঞ্চল রাজশাহীর কমিশনার মো. নূরুজ্জামান খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার। বিশেষ অতিথি ছিলেন- কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহীর কমিশনার ইসমাইল হোসেন সিরাজী, কর আপীল অঞ্চল রাজশাহীর কমিশনার শামীমুর রহমান, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

অনুষ্ঠানে ৪২ জন সেরা করদাতাকে সম্মাননা জানানো হয়। এরমধ্য রাজশাহী সিটি করপোরেশনে ২০২১-২০২২ করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী ৩ জন করদাতা হলেন- মো. আব্দুল আওয়াল, মো. নাসিমুল গণি খান ও মো. পিপলু ইসলাম। দীর্ঘ সময় কর প্রদানকারী ২ জন করদাতা হলেন, হেকমত উল্লাহ ও নির্মল কর্মকার। ৪০ বছর বয়সের নীচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা হলেন, পাভেল হোসেন। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা মোসা. নূরজাহান বেগম।

রাজশাহী জেলায় ২০২১-২০২২ করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী ছিলেন ৩ জন। তারা হলেন, করদাতা মুখলেসুর রহমান, বেলাল উদ্দিন ও কাজী মাহমুদুল হাসান।

দীর্ঘ সময় কর প্রদানকারী ২ জন হলেন, ড. শামসুন্নাহার ইসলাম ও মোহন কুমার আগরওয়ালা। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা হয়েছেন, মনিরুল ইসলাম ও সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা শরীফা পারভীন।

ইউকে/এএস