‘হযবরল’: বিতর্কেই শুরু বিপিএল

ক্রীড়া বিভাগ: বিপিএলের অব্যবস্থাপনা নিয়ে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেন সাকিব আল হাসান বলেছিলেন ‘যা তা’ অবস্থা। আর আরেক সাবেক ক্যাপ্টেন মাশরাফি বলেছিলেন ‘হযবরল’ অবস্থা।

বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী অবশ্য ইনিয়ে বিনিয়ে সেই কথা অস্বীকার করতে চেয়েছিলেন। তবে বিপিএল শুরুর দিনেই মিলে গেল সাকিব-মাশরাফিদের কথার সত্যতা।

টুর্নামেন্ট শুরুর দিন মাত্র দেড় ঘণ্টা আগেই বদলে ফেলা হলো বিপিএলের খেলা শুরুর সময়। দিনের দুইটি ম্যাচ এগিয়ে আনা হলো আধা ঘণ্টা করে!

বিপিএলের নবম আসরের প্রথম দিন টসের দেড় ঘণ্টা আগে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এই খবর। পূর্ব নির্ধারিত সূচিতে শুক্রবার উদ্বোধনী ম্যাচ শুরুর কথা ছিল দুপুর আড়াইটায়।

ওই সূচি অনুযায়ী, দুপুর ২টায় হওয়ার কথা ছিল টস। কিন্তু বেলা সাড়ে ১২টায় বিসিবির মিডিয়া বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথম ম্যাচটি শুরু হবে ২টায়। অর্থাৎ টস হবে দেড়টায়।

গত ২৫ ডিসেম্বর বিপিএলের আনুষ্ঠানিক সূচি ঘোষণা করে বিসিবি। ওই সূচিতে জানানো হয়, শুক্রবার দিনের দুই ম্যাচ হবে দুপুর আড়াইটা ও সন্ধ্যা সোয়া ৭টায়।

বাকি ছয় দিন ম্যাচ দুইটি দুপুর ২টা ও সন্ধ্যা ৭টায় শুরুর জন্য নির্ধারণ করা হয়।

এখন পরিবর্তিত সূচিতে শুক্রবার প্রথম ম্যাচ হবে দুপুর ২টায় ও পরেরটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। বাকি ছয় দিন দেড়টায় মাঠে গড়াবে প্রথম ম্যাচ। পরের ম্যাচ হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ইউকে/এএস