ঢাকায় পা রেখেই স্টেডিয়ামে হাজির হাথুরুসিংহে

ক্রীড়া বিভাগ: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দ্বিতীয়বারের মত দায়িত্ব নিতে চন্ডিকা হাথুরুসিংহে এখন ঢাকায়। দুই বছরের চুক্তিতে লঙ্কান এই কোচকে নতুন করে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টাইগারদের হেডমাস্টার হিসেবে দায়িত্ব নিতে সোমবার (২০ ফেব্রুয়ারি) রাতে ঢাকায় পা রেখেছেন হাথুরুসিংহে। আসন্ন ইংল্যান্ড সিরিজকে সামনে রেখেই দলের দায়িত্ব নেওয়ার ঢাকায় পৌঁছে একদিন বিশ্রাম নিয়ে ২২ ফেব্রুয়ারি থেকে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিলো আলোচিত-সমালোচিত এই কোচের।

তবে একদিন অপেক্ষা না করে আজ মঙ্গলবারই (২১ সে ফেব্রুয়ারি) মিরপুরে হাজির ‘কড়া হেডমাস্টার’ হাথুরুসিংহে। সকাল ১১টার দিকে শের-ই-বাংলার মাঠে এসে প্রথমেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে কুশল বিনিময় করেন হাথুরুসিংহে।

হাথুরুসিংহ যখন মিরপুরে আসেন তার আগেই সেখানে অনুশীলন শুরু করেছিলেন নাজমুল হোসেন শান্ত। এই ওপেনারের সঙ্গেও কথা বলেছেন হাথুরুসিংহে। মিরপুরে এরপর অনুশীলনে যোগ দিয়েছেন ইংল্যান্ড সিরিজের দলে থাকা অন্যান্য ক্রিকেটাররাও।

ইংল্যান্ডের বিপক্ষে ১৪ সদস্যের বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও তাইজুল ইসলাম।

ইউকে/এসএম