ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহিণীর মৃত্যু, ভর্তি ১৯৮ জন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে একজন গৃহিণীর মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে চলতি ডেঙ্গু মৌসুমে রামেক হাসপাতালে মোট ১৬ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। বর্তমানে আরও ১৯৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীর নাম রওশন আরা বেগম (৪৫)। তিনি রাজশাহীর চারঘাট উপজেলার মিয়াপুর গ্রামের আফাজ উদ্দিনের স্ত্রী। তার স্বামী পেশায় ভ্যানচালক। রওশন আরা বেগমের দুই মেয়ে রয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া এই রোগীর কোনো ভ্রমণ ইতিহাস ছিলনা। তিনি টানা তিনদিন ধরে জ্বরে ভুগছিলেন। জ্বরের সাথে তার বমি ও পেটে ব্যথা ছিল। অবস্থা গুরুতর হলে স্বজনরা তাকে গত ১২ অক্টোবর দুপুর ২টা ৩০ মিনিটে রামেক হাসপাতালে ভর্তি করে। তাকে ২৫ নম্বর (ডেঙ্গু ওয়ার্ড) ওয়ার্ডে পাঠানো হয়। কিন্তু রোগীর শারীরিক অবস্থার আরও অবনতি ঘটলে তাকে ওই দিন বেলা সাড়ে ৩টার দিকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। কিন্তু ডেঙ্গু আক্রান্ত তিনি ১৩ অক্টোবর রাত ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এই নিয়ে চলতি ডেঙ্গু মৌসুমে ১৬ জন রোগীর মৃত্যু হলো।

এদিকে রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ভর্তি হয়েছেন ২ হাজার ৭৫২ জন রোগী। এর মধ্যে স্থানীয়ভাবে (রাজশাহীর) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন এক হাজার ৭৩২ জন। বাকিরা রাজধানীসহ বিভিন্ন জেলায় ভ্রমণ করতে গিয় ডেঙ্গুতে আক্রান্ত হন৷ মোট ডেঙ্গু আক্রান্ত রোগীর মধ্যে দুই হাজার ৫৩৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৯৮ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।#ৎ

ইউকে/এএস