লুঙ্গির ভেতরে পিস্তল ও ওয়ান শুটারগান!

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর সীমান্তবর্তী উপজেলা বাঘা থেকে বিদেশি অস্ত্র ও গুলিসহ এক যুবককে আটক করেছে র‌্যাব-৫। তার পরনের লুঙ্গির ভেতরে স্বচ্ছ স্কচটেপ দিয়ে অভিনব কায়দায় এগেুলো পেঁচানো ছিল। রোববার (২২ অক্টোবর) গভীর রাতে বাঘা উপজেলার আলাইপুর মধ্যপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটককৃত যুবকের নাম আলামীন হোসেন (২৬)। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ইয়াজপুর গ্রামের মৃত সোলেমান আলীর ছেলে।

সোমবার (২৩ অক্টোবর) সকালে র‌্যাব-৫ এর অধিনায় লেফটেনেন্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে- গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি অপারেশন দল গতকাল গভীর রাতে রাজশাহীর বাঘা উপজেলার আলাইপুর মধ্যপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আলামীন কৌশলে দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাবের সদস্যরা ধাওয়া করে তাকে হাতেনাতে আটক করতে সক্ষম হয়।

পরে তার দেহ তল্লাশী শুরু করে। তল্লাশীর সময় তার পরনের লুঙ্গীর ভেতরে কোমরের কাছে স্বচ্ছ স্কচটেপ দিয়ে পেঁচানো অবস্থায় বিশেষ কায়দায় লুকানো একটি বিদেশি পিস্তল ও একটি ওয়ান শুটারগান উদ্ধার করে। এছাড়া তার কাছে থেকে একটি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলিও উদ্ধার করা করা হয়। পরে তাকে আটক করে র‌্যাব-৫ এর সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে আজ সোমবার সকালে তাকে রাজশাহীর বাঘা থানায় সোপর্দ করা হয়েছে। তার নামে অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনে মামলার প্রক্রিয়া চলছে বলেও র‌্যাবের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ইউকে/এএস