মেসিকে আটকাতে চান কানাডার কোচ

ক্রীড়া বিভাগ: কোপা আমেরিকার অভিষেক ম্যাচেই আর্জেন্টিনার কাছে ২-০ গোলে হেরেছে কানাডা। আগামীকাল শেষ চারে সেই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছে তারা। আর্জেন্টিনাকে হারাতে হলে প্রতিপক্ষের জালে বল জড়ানোর সঙ্গে মেসিকে বোতলবন্দি করে রাখতে হবে কানাডাকে।টুর্নামেন্টের প্রথম সাক্ষাতে গোল করতে না পারলেও কানাডার রক্ষণভাগকে বেশ ভুগিয়েছেন মেসি।

আর্জেন্টাইন অধিনায়কের পাস থেকেই গোল করেছিলেন ম্যাচের দ্বিতীয় গোলদাতা লাউতারো মার্তিনেজ। এবার মেসিকে তেমন কিছু করতে দেবেন না বলে জানিয়েছেন কানাডার কোচ জেসে মার্চ। মেসিকে আটকানোর জন্য ভিন্ন এক পরিকল্পনাই করেছেন মার্চ। তিনি বলেছেন,‘শেষ ম্যাচে আমরা মেসিকে আটকানোর ক্ষেত্রে যথেষ্ট ভালো করতে পারিনি।

সে সুযোগটা কাজে লাগিয়ে আমাদের গোলরক্ষকের কাছে পৌঁছাতে সক্ষম হয়েছিল। আমরা এবার তাকে ম্যান মার্কিং না করে কীভাবে আটকানো যায় তার উপর জোর দিবো। তাকে ট্র্যাকে রাখাটা খুবই গুরুত্বপূর্ণ। তার জন্য খেলাটা কঠিন হবে এমন কাজ করতে হবে ।

বিশেষ করে তার জায়গা সীমিত করা আমাদের মূল লক্ষ্য। শেষ ম্যাচের মতো আমাদের রক্ষণে সে ফ্রি রান করুক তা চাইব না।‘
মেসিকে সর্বকালের সেরা খেলোয়াড় বলে সম্বোধন করে কানাডার কোচ মার্চ বলেছেন,‘সকলের জানা খেলাটির সর্বকালের সেরা খেলোয়াড় সে। তার প্রতি আমাদের শ্রদ্ধা আছে এবং মাঠে তা প্রতিফলিতও হবে। তার মতো একজন খেলোয়াড়ের বিপক্ষে খেলাটা সব সময় বিশেষ।

ইউকে/এসই