তৃতীয় লিঙ্গের নেতৃত্ব বিকাশ ও ক্ষমতায়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাগমারায় বৃহস্পতিবার (১১জুলাই) বেলা এগারোটায় তৃতীয় লিঙ্গের নেতৃত্ব বিকাশ ও ক্ষমতায়ন কর্মসূচীর আওতায় সাংবাদিকদের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সদর ভবানীগঞ্জের বঙ্গবন্ধু কমপ্লেক্স মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দিনের আলো হিজড়া সংঘ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি মিস মোহনা।

এ সময় প্রধান আলোচক হিসেবে হিজড়া/ট্রান্সজেন্ডার/ তৃতীয় লিঙ্গের মানুষদের নেতৃত্ব বিকাশ, ক্ষমতায়ন, অংশগ্রণ ও নানা সুযোগ-সুবিধা ও অধিকার নিয়ে বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা সাংবাদিক শরীফ সুমন।

দিনের আলো হিজড়া সংঘের রাজশাহীর প্রোগ্রাম কো-অর্ডিনেটর মৌসূমী আক্তার এবং প্রোগ্রাম অফিসার রায়হানুল হক এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, বাগমারা প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাশেদুল হক ফিরোজ, সাবেক সাধারন সম্পাদক হেলাল উদ্দিন, সাংবাদিক মাহফুজুর রহমান প্রিন্স, আবু বাক্কার সুজন, নুর কুতুবুল আলম, সানজিদা ইসলাম শ্যামা, তৃতীয় লিঙ্গের সুমনা, মোহনা প্রমূখ। এছাড়াও সভায় বাগমারায় কর্মরত সাংবাদিকবৃন্দ এবং তৃতীয় লিঙ্গের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডা কর্তৃক অর্থায়নে উইমেন’স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ প্রকল্পের অধীন এবং মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগীতায় উক্ত কর্মসূচি বাস্তবায়ন করেন সুস্থ্য জীবন, ঢাকা।

ইউকে/এসই