লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রিফাত হোসেন (৩০) নামে এক রাখাল নিহত হয়েছেন।

মঙ্গলবার (২৯ জুন) বেলা ১১টার দিকে উপজেলার শমসেরনগর সীমান্তের ৮৬২ নম্বর মেইন পিলার এলাকার ভারতীয় অংশের লাভলুর ব্রিজের কাছ থেকে তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায় ভারতীয় পুলিশ।

নিহত রিফাত হোসেন পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের মুন্সিরহাট নাজিরগোমানী এলাকার ইসলাম হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, পাটগ্রামের শমসেরনগর কানিরবাড়ী সীমান্তের ৮৬২ নম্বর মেইন পিলার এলাকায় সোমবার (২৮ জুন) দিনগত রাতে গুলির শব্দ পেয়ে সকালে স্থানীয়রা ভারতীয় অংশে ওই যুবকের মরদেহ দেখতে পান। ভারতীয়দের সহায়তায় মরদেহের ছবি দেখে স্থানীয়রা মৃত রিফাতের মরদেহ শনাক্ত করে। সকালে ১১টার দিকে বিএসএফ ও মাথাভাঙা থানা পুলিশ যৌথভাবে মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

এ ঘটনায় মঙ্গলবার (২৯ জুন) বিকেল ৫টার দিকে মরদেহ ফেরত দেওয়া নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার ও ভারতের কোচবিহার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের চেনাকাটা কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করার প্রসঙ্গে আলোচনা চলছে বলে বিজিবি সূত্রে জানা গেছে।

উপজেলার জগতবেড় ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড সদস্য শাহ আলম রিফাত হোসেনের পরিচয় নিশ্চিত করে বলেন, রিফাতের গলায় ও মাথার পেছনে গুলির চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রিফাত গরু পারাপারকারী চক্রের সদস্য।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার বেলাল হোসেন সত্যতা নিশ্চিত করেছেন।

ইউকে/এএস