মানিকগঞ্জ পটুয়াখালীর ২১ গ্রামে ঈদ উদযাপিত

পটুয়াখালী সংবাদদাতা: প্রতি বছরের মতো এ বছরও সৌদি আরবের সঙ্গে মিল রেখে পটুয়াখালীর অন্তত ২১ গ্রামে ঈদুল আজহা উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২০ জুলাই) সকালে সদর উপজেলার বদরপুর দরবার শরীফ জামে মসজিদে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

ঈদ জামাত পরিচালনা করেন বদরপুর দরবার শরীফ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. আবদুল গনি।

এছাড়াও জেলা পটুয়াখালী সদর উপজেলার বদপুর, দুমকী, দশমিনা, গলাচিপার সেনের হাওলা, পশুরী বুনিয়া, নিজ হাওলা, কানকুনি পাড়া, বাউফলের রাজনগর, বগা, তাঁতেরকাঠি, মদনপুরা, ধাউরাভাঙ্গা, সুরিদ চন্দ্রপাড়া, কনকদয়িা, দিপাশা, শাপলা খালী, আমিরাবাদ, জৌতা, শাবুপুরা, ঝিলনা, কাছিপাড়া, কলাপাড়ার ধানখালী ইউনিয়নের চালিতাবুনিয়া, গিলাতলা, ফুলতলি, পাঁচজুনিয়া গ্রামে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়।
তবে ঈদের জামাতে সামাজিক দূরত্ব না থাকলেই কারো মুখে মাস্ক ছিল। নামাজ শেষে পশু কোরবানির মধ্য দিয়ে ঈদুল আজহা উদযাপন করে ২১ গ্রামের মানুষ। পরে ঈদ আনন্দে মেতে ওঠেন সবাই।

বদরপুর দরবার শরীফ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. আবদুল গনি বলেন, আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে প্রতি বছরের মতো এবারও সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল আজহা পালন করছি। আমাদের সঙ্গে জেলার ২৫ গ্রামের মানুষ ঈদের নামাজ আদায় করেছে। নামাজ শেষে পশু কোরবানির মধ্য দিয়ে ঈদুল আজহা উদযাপন করছে। নামাজ শেষে সব মুসলিম উম্মার জন্য ও মহামারি থেকে রক্ষা পেতে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

ইউকে/এএস