মুস্তাফিজ ভাই কোচের মতোই শেখান : শরীফুল

ক্রীড়া বিভাগ: চোটের কারণে জিম্বাবুয়ে সফরের বড় অংশে মুস্তাফিজুর রহমানকে পায়নি বাংলাদেশ। তার অভাবে তাসকিন-শরীফুলরা নিজেদের প্রমাণের চেষ্টা করছেন। নিজেদের পেস বোলিংয়ে আক্রমণের সেরা অস্ত্রকে কেবল দুটি ম্যাচে পেয়েছে বাংলাদেশ। ফিজের অনুপস্থিতি যথারীতি দলকে ভূগিয়েছে। তরুণ শরীফুল চেষ্টা করছেন, মুস্তাফিজের অভাব পূরণ করতে। তাছাড়া মুস্তাফিজের থেকে তিনি নাকি বেশ ভালো পরামর্শ এবং টিপসও পাচ্ছেন।

হারারে থেকে বিসিবির পাঠানো ভিডিও বার্তায় শরিফুল বলেছেন, ‘মুস্তাফিজ ভাই এখন একটু চোটে ভুগছেন। উনি না থাকাতে দল একটু চাপে আছে। আমি চেষ্টা করছি, দল যেন চাপে না থাকে। যদি কোনো বাজে বল করি, মুস্তাফিজ ভাই আমাকে অনুশীলনে বা ম্যাচের পর সেটা নিয়ে বলেন। অনুশীলনে কোনো ভুল হলে উনি অনেকটা কোচের মতোই শিখিয়ে দেন। ওটিস গিবসনের সঙ্গেও অনেক কাজ করেছি। তিনি আমাকে অনেক ভালো পরামর্শ দিয়েছেন।’

শরিফুল আরও বলেছেন, ব্যাটসম্যানকে কীভাবে পড়তে হয় সে ব্যাপারে গিবসন আমাকে সহায়তা করছেন। তারপর নতুন বলে ও পুরাতন বলে সবকিছু অনুশীলন করছি। সেগুলো ম্যাচে প্রয়োগ করার পর ভালো ফল আসছে। কালকের (আজ) ম্যাচ আমাদের জন্য ফাইনাল ম্যাচের মতো। যদি ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে নিজেদের সেরাটা দিতে পারি তাহলে সহজেই জিততে পারব বলে আমার মনে হয়। প্রথম বল থেকে শেষ পর্যন্ত আমরা ইতিবাচক থাকব। দেখা যাক খেলা শেষে কী হয়।

ইউকে/এএস