মেসির অবসরের পর মেসির ১০ নম্বর জার্সিরও অবসর চান রোনালদিনহো

ক্রীড়া বিভাগ: আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে গত মৌসুমের শেষেই। এরপর আর কোনো চুক্তির ঘোষণা আসেনি। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর, বার্সা এবং মেসি সমঝোতায় পৌছেছে নতুন চুক্তির বিষয়ে। বার্সার সাবেক তারকা রোনালদিনহোও মনে করেন, মেসি বার্সায়ই থাকবেন।

সাবেক ব্রাজিলীয় তারকা চান আরো অনেক বছর বার্সায়ই খেলুক মেসি। বার্সায় থাকাকালীন ১০ নম্বর জার্সি পরে খেলতেন রোনালদিনহো। বর্তমানে সেই জার্সিটি মেসির দখলে। রোনালদিনহো কথা বলেছেন সেই ১০ নম্বর জার্সিটি নিয়েও। তিনি বলেন, ‘মেসি যখন বার্সা থেকে অবসর নেবে, তখন তার দশ নম্বর জার্সিকেও অবসরে পাঠানো উচিত। কেউ যেন ১০ নম্বর জার্সিটিকে স্পর্শ করতে না পারে।’

মেসির সঙ্গে বার্সার আত্মার সম্পর্ক। ক্যারিয়ারজুড়েই খেলে যাচ্ছেন এই ক্লাবের হয়ে। বার্সা যত বড় বড় সাফল্য পেয়েছে, বেশির ভাগই এসেছে মেসির কল্যাণে। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও তিনি। মেসির স্বদেশি দিয়েগো ম্যারাডোনার অবসরের পর তার সম্মানে ১০ নম্বর জার্সিটিকেও অবসরে পাঠিয়েছিল ইতালির ক্লাব নাপোলি। মেসির অবসরের পর বার্সাও এমনটি করলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

ইউকে/এএস