রাবি ক্যাম্পাসে ২১টি সিসি ক্যামেরা স্থাপন

রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ২১টি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) প্রক্টর দপ্তরে সীমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠানে ক্যামেরা নেটওয়ার্কের উদ্বোধন করেন উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম।

এ বিষয়ে প্রক্টর মো. লিয়াকত আলী বলেন, ক্যাম্পাসে আগের স্থাপন করা অনেকগুলো ক্যামেরা অকার্যকর হয়ে পড়েছিলো। নতুন প্রকল্পের আওতায় মোট ৩২টি সিসি ক্যামেরা লাগানো হবে। আজকে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট, রবীন্দ্র ভবন, টুকিটাকি চত্ত্বরসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থানে ২১টি ক্যামেরার উদ্বোধন করা হয়েছে। যার মধ্যে ১৬টি নতুন এবং ৫টি পুরাতন। ভবিষ্যতে এমন আরও ক্যামেরা লাগানো হবে। সবগুলো ক্যামেরার সমন্বয়ে একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরী করা হয়েছে।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালামসহ ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র-উপদেষ্টা ড. মো. তারেক নূরসহ সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০০৯ সালে ক্যাম্পাসে যে সিসি ক্যাম্পাসে সীমিত পরিসরে স্থাপন করা হয় তা আধুনিকায়ন ও সম্প্রসারণ করে এই নেটওয়ার্ক স্থাপন করা হয়।

ইউকে/এএস