বাঁচতে চান রাবি শিক্ষার্থী রনি

রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. রহিদুল ইসলাম রনি ব্লাড ক্যান্সারে (লিউকোমিয়া) আক্রান্ত। বর্তমানে তিনি রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

রনি রংপুর সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের আব্দুর রহমানের ছেলে। তিন ভাই বোনের মধ্যে রনি সবার বড়।

রনির চাচাতো ভাই মো. রিপন বলেন, প্রথম দিকে রনির জ্বর ছিল। কিছুদিন পল্লি চিকিৎসকের কাছে চিকিৎসা করানোর পর যখন অবস্থা ক্রমশ খারাপ হচ্ছিল, তখন আমরা তাকে রমেক হাসপাতালে ভর্তি করি। মেডিক্যাল টেস্টের পর গত ২৫ জুলাই রনির লিউকোমিয়া ধরা পরে। এখন তার অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। ঠিকমতো খেতে পারছেন না।

তিনি আরও বলেন, রনির পরিবারের অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক। তাদের নিজেদের কোনো বাড়ি নেই। চাচার বাড়িতে রনির পরিবার থাকে। রনির যথাযথ চিকিৎসার জন্য তাকে ভারত নিয়ে যেতে হবে। চিকিৎসকরা জানিয়েছেন, এতে প্রাথমিকভাবে ২৫ থেকে ৩০ লাখ টাকার প্রয়োজন।

এদিকে, রনিকে বাঁচাতে সবার কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন রনির সহপাঠীরা।

রনির বন্ধু তয়ন ঝাঁ আবেগ বলেন, রনি সব সময় ও পড়াশোনা নিয়েই থাকতো। রনির এভাবে হঠাৎ অসুস্থ হয়ে যাওয়া আমরা মেনে নিতে পারছি না। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, যেন রনি সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসে। আর এজন্য সবার একটু সহযোগিতা দরকার।

ইউকে/এএস