রাজশাহী সিটিতে একদিনেই টিকা পেল ৩২ হাজার মানুষ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় মহানগরীতে শনিবার (৭ আগস্ট) একদিনেই ৩২ হাজার ৪৩৬ জন ব্যক্তিকে করোনার (কোভিড-১৯) টিকা (মর্ডানা) দেওয়া হয়েছে। এরমধ্যে মহানগরীর ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ২৭ হাজার ২৫৬ জনকে প্রথম ডোজ মর্ডানার টিকা দেওয়া হয়।

শনিবার (৭ আগস্ট) রাতে রাসিকের জনসংযোগ কর্মকর্তা মুস্তাফিজ মিশু এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ১৪ হাজার ১৫২ জন পুরুষ ও ১৩ হাজার ১০৪ জন নারী টিকা নিয়েছেন। নারী ও পুরুষ মিলে মোট টিকা নিয়েছেন ২৭ হাজার ২৫৬ জন। এছাড়া রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে ৩ হাজার ৩০ জনকে, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ১ হাজার ১০ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ১ হাজার ১৪০ জনকে টিকা দেওয়া হয়েছে। মর্ডানার টিকার বাইরে এছাড়া ৫২৯ জনকে সিনোফার্ম ও ১ হাজার ৪২০ জনকে কোভিশিল্ড টিকা দেওয়া হয়েছে।

আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মহানগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র বলেন, মহানগরীর ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে শনিবার থেকে একযোগে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচি চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। ২৫ বছর বা তার চেয়ে বেশি বয়সী নাগরিকরা রেজিস্ট্রেশন করে নিজ নিজ ওয়ার্ডে টিকা নিবেন। স্বল্প সময়ের মধ্যে রাজশাহী মহানগরীর সব নাগরিককে টিকার আওতায় আনা হবে। আশা করছি, আমরা করোনার টিকাদান কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করতে পারবো।

শনিবার থেকে রাজশাহী সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ওয়ার্ড পর্যায়ে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। চলবে ১২ আগস্ট পর্যন্ত। ৬ দিনের এই ক্যাম্পেইনে এক লাখ ৫০ হাজার মানুষকে টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে রাজশাহী সিটি করপোরেশন কর্তৃপক্ষ। প্রতিদিনের লক্ষ্যমাত্রা ২৫ হাজার জনকে মর্ডানার প্রথম ডোজ টিকা প্রদান করা। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে দুইজন টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও তিনজন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবেন।

ইউকে/এএস