লুকাকুকে দলে ভেড়াল চেলসি

ক্রীড়া বিভাগ: বেলজিয়ামের সোনালী যুগের ফুটবলারদের একজন রোমেলো লুকাকু। বেলজিয়ামকে ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষে তোলায় তার অবদান অনেক। সেই লুকাকু ইতালির ইন্টার মিলান ছেড়ে ইংল্যান্ডের চেলসিতে যোগ দিচ্ছেন।

২৪ ঘণ্টার মধ্যে লন্ডনে পাড়ি জমাবেন লুকাকু। এমনটি নিশ্চিত করেছে ইংলিশ গণমাধ্যমগুলো। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে খেলা হলান্ডকে দলে ভেড়াতে চেয়েছিলো চেলসি। কিন্তু তাকে কোনভাবেই ছাড়তে রাজি নয় ডাই বরুশেনরা। সেটা বুঝতে পেরেই চেলসি নজর দিয়েছিলো রোমেলু লুকাকুর দিকে।

২৮ বছর বয়সী এই স্ট্রাইকার গেলো মৌসুমে ছিলেন দারুণ ফর্মে। ইন্টার মিলানকে শিরোপা এনে দেওয়ার নেপথ্যে ছিলো তার করা ২৪ গোল। সে কারণে চেলসি প্রথমেই লুকাকুকে দলে ভেড়াতে ১০ কোটি ইউরোর প্রস্তাব পাঠিয়েছিল ইন্টারের কাছে। কিন্তু সে প্রস্তাব বাতিল করে দেয় ইতালির ক্লাবটি।

প্রাথমিকভাবে তারা দাবি করে ১৩ কোটি ইউরো। রফাদফা করে তা পৌঁছায় ১১ কোটি ৫০ লাখে। এই দলবদলের ফলে নিজের অপূর্ণ কাজ শেষ করার সুযোগ পাচ্ছেন লুকাকু। ২০১১ সালে ১৮ বছরের লুকাকুকে আন্ডারলেখট থেকে ১ কোটি ৫০ লাখ ইউরো দিয়ে এনেছিল চেলসি। কিন্তু তখন চেলসিতে তেমন সুযোগ পাননি তিনি। তিন বছরে মোটে ১০ ম্যাচ খেলেছেন। নেই কোনো গোল।

পরে ৮ কোটি ৫০ লাখ ইউরো দিয়ে তাঁকে কিনে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। দুই বছর পর ৭ কোটি ৪০ লাখ ইউরোতে ইন্টার মিলানের কাছে তাকে ছেড়ে দেয় ইউনাইটেড। এবার আবারো ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরছেন লুকাকু।

ইউকে/এএস