কে হচ্ছেন সিরিজসেরা?

ক্রীড়া বিভাগ: অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এরই মধ্য জিতে নিয়েছে বাংলাদেশ দল। চার ম্যাচ শেষে ৩-১ ব্যবধানে এগিয়ে টাইগাররা। সোমবার পঞ্চম টি-টোয়েন্টির মধ্য দিয়ে শেষ হতে যাচ্ছে সিরিজ। টাইগারদের অনেক প্রাপ্তির এই সিরিজের সেরা খেলোয়াড় কে হচ্ছেন?

সিরিজসেরার দৌঁড়ে এগিয়ে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সিরিজে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ রান সাকিবের। লো স্কোরিং এই সিরিজে ১১০.৭৫ স্ট্রাইকরেটে চার ম্যাচে ১০৩ রান তার। সেই সঙ্গে তিনি শিকার করেছেন তিনটি উইকেটও।

এই সিরিজে দুর্দান্ত বোলিং করছেন মুস্তাফিজুর রহমান। উইকেট নেওয়ার পাশাপাশি খুবই মিতব্যয়ী বোলিং করছেন তিনি। গত দুটি ম্যাচে ৪ ওভারে মাত্র ৯ রান করে দিয়েছেন। সব মিলিয়ে ৭টি উইকেট শিকার করেছেন তিনি।

সিরিজসেরা হওয়ার আলোচনায় রয়েছেন অজি অলরাউন্ডার মিচেল মার্শও। লো-স্কোরিং সিরিজেও নিয়মিত রান পাচ্ছেন মার্শ। চার ম্যাচে ৩৮ গড়ে ১৫২ রান করেছেন তিনি।

সিরিজসেরা লড়াইয়ে রয়েছেন আরেক অজি ক্রিকেটার। তিনি হলেন জস হ্যাজেলউড। ৪ ম্যাচে ৮ উইকেট নিয়ে এখন পর্যন্ত সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। এছাড়া শেষ ম্যাচে দুর্দান্ত কিছু করে ফেললে সিরিজসেরার পুরস্কার জিততে পারেন শরিফুল ইসলাম কিংবা নাসুম আহমেদও।

ইউকে/এএস