মাদকের টাকা ফেরত চাওয়াই কাল হলো কালুর

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর ভদ্রা বস্তি এলাকায় অটোরিকশা চালক মাসুম কালু মিয়ার (৩২) খুনের ঘটনায় গ্রেপ্তারকৃত দুই আসামী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। গতকাল শনিবার (৭ আগস্ট) বিকালে তাঁরা অপরাধ স্বীকার করে ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দী দেন।

নিহত কালু মিয়া নগরীর ডাসমারি এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে।

এরআগে গত শুক্রবার কালু হত্যা হওয়ার পর তার ছোট ভাই মাসুদ বাদী হয়ে চন্দ্রিমা থানায় হত্যা মামলা দায়ের করেন। শুক্রবার দিনগত রাতে পুলিশ অভিযান চালিয়ে দুজন আসামীকে গ্রেপ্তার করে। পরদিন তাঁদের আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

আসামিরা হলেন- নগরীর ভদ্রা পাবনাপাড়া এলাকার বাসিন্দা মো. বাশারের ছেলে মো. শান্ত (৩০)। একই এলাকার মো. পিন্টুরর ছেলে মো. মিল্টন (২০)।

এসব তথ্য নিশ্চিত করে চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মুনীর বলেন, কালু মিয়া ছিলেন মাদকসেবী। মাদক কেনার জন্য আসামি মিল্টনের ভাই মীমকে ২০০ টাকা দিয়েছিলেন কালু। কিন্তু মীম তাঁকে মাদক সরবরাহ করেননি। ঘটনার দিন গত শুক্রবার সকালে কালু সেই টাকা চাইতে মীমের বাড়ি যান। মীম টাকা না দেওয়ায় তাঁকে গালিগালাজ করেন। তখন মিল্টন ও তাঁর বন্ধু শান্ত প্রতিবাদ করেন।

তিনি আরও বলেন, একপর্যায়ে তাঁদের হাতাহাতি শুরু হয়। তখন কালু মিয়াকে ছোট চাকু দিয়ে আঘাত করা হয়। এরপর কালু পালিয়ে যাওয়ার চেষ্টা করে কিন্তু পালাতে না পেরে ধানক্ষেতে পড়ে যান। তখন আসামিরা তাঁকে হাসপাতালে নেওয়ারও চেষ্টা করেন। কিন্তু কালু মারা গেছেন দেখে তাঁরা পালিয়ে যান। পরবর্তীতে আসামীদের গ্রেপ্তার করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদেই তাঁরা হত্যাকাণ্ডের দায় স্বীকার করেন। পরে আদালতে জবানবন্দীও দেন।

ইউকে/এএস