মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় রাজশাহীতে ফার্মেসি সিলগালা

নিজস্ব প্রতিবেদক: বিপুল পরিমাণে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে রাজশাহী মহানগরীতে একটি ফার্মেসি সিলগালা করে দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (৮ আগস্ট) দুপুরে নগরীর কয়েরদাড়া এলাকায় অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অভিযান চালিয়ে ওই দোকান সিলগালা করা হয়।

এছাড়া ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ তথ্য নিশ্চিত করেন।

হাসান-আল-মারুফ বলেন, নগরীর কয়েরদাড়া এলাকায় আরব ফার্মেসিতে বিপুল পরিমাণে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় ফার্মেসিটি সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। তেরখাদিয়া এলাকায় মুক্তার স্টোরকে পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় ৫ হাজার টাকা, রাজিব মাংস ঘরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ১ হাজার টাকা, কয়েরদাড়া এলাকায় মা ফার্মেসিকে ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সপুরা এলাকায় রাশেদ ফার্মেসিকে মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় ৫ হাজার টাকা এবং সোনাতলা এলাকায় রেজা ফার্মেসিকে ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, মহানগরীর বিভিন্ন বাজারে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট বিতরণ ও মাস্ক বিতরণ করা হয়েছে এবং মাইকিং করে প্রচার-প্রচারণা চালানো হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ইউকে/এএস