রাজশাহীতে ওয়ার্ড পর্যায়ে গণটিকা কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় মহানগরীতে গণটিকা কর্মসূচির দ্বিতীয় দিন রোববার ৪৪ হাজার ৪৮৮ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ৩৬ হাজার ৬৬৪ জনকে প্রথম ডোজ মর্ডানার টিকা দেওয়া হয়।

তবে টিকা না থাকায় ওয়ার্ড পর্যায়ে গণটিকা ক্যাম্পেইন আপাতত স্থগিত করা হয়েছে। সোমবার (৯ আগস্ট) থেকে সরকার নির্ধারিত ৪টি কেন্দ্রে টিকা দেওয়া হবে। যারা টিকা নিতে এসএমএস পাবেন, শুধু তাদের টিকা দেওয়া হবে।

এই চারটি কেন্দ্র হলো— রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল, পুলিশ হাসপাতাল, আইডি হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএএইচ) ।

রোববার রাতে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএমএ আঞ্জুমান আরা বেগম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজশাহী মহানগরে গণটিকা কর্মসূচির দ্বিতীয় দিনে ৪৪ হাজার ৪৮৮ জনকে টিকা দেওয়া হয়েছে। গতকাল প্রথম দিন মোট ৩৪ হাজার ৩৮৫ জনকে টিকা দেওয়া হয়। দুই দিনে ৭৮ হাজার ৮৭৩ জনকে টিকা দেওয়া হয়েছে।

তিনি বলেন, টিকা না থাকায় ওয়ার্ড পর্যায়ে টিকাদান ক্যাম্পেইন আপাতত স্থগিত করা হয়েছে। আগামীকাল থেকে (৯ আগস্ট) শুধু সরকার নির্ধারিত চারটি কেন্দ্রে এসএমএস প্রাপ্তদের টিকা দেওয়া হবে। টিকা পাওয়া সাপেক্ষে আবারো রাজশাহী সিটি করপোরেশনের ওয়ার্ড পর্যায়ে টিকাদান কার্যক্রম চালু করা হবে।

গণটিকা কার্যক্রম আগামী ১২ আগস্ট পর্যন্ত চালানোর ঘোষণা দিয়েছিল রাজশাহী সিটি করপোরেশন। ছয়দিনের এই ক্যাম্পেইনে এক লাখ ৫০ হাজার মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল। প্রতিদিন ২৫ হাজার জনকে মর্ডানার প্রথম ডোজ টিকা দেওয়ার কথা ছিল।

ইউকে/এএস