লর্ডসের ব্যালকনিতে কোহলির ‘নাগিন নাচ’

ক্রীড়া বিভাগ: ২০১৮ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ‘নিদাহাস ট্রফি’তে মুশফিকুর রহিমের নাগিন নৃত্য বিখ্যাত হয়ে গিয়েছিল। যদিও এই নৃত্যের ‘আবিস্কারক’ নাজমুল ইসলাম অপু। ম্যাচ জয়ের পর টাইগাররা এখন আর ‘নাগিন নাচ’ দেখায় না। অপুও অনেকদিন জাতীয় দলের বাইরে আছেন। এই অবসরে দর্শকদের ‘নাগিন নাচ’ দেখালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সেটাও লর্ডসের বিখ্যাত ব্যালকনিতে।

২০০৭ সালে ন্যাটওয়েস্ট ট্রফি জিতে জামা উড়িয়েছিলেন লর্ডসের ওই ব্যালকনিতে দাঁড়িয়ে ভারতের তৎকালীন অধিনায়ক সৌরভ গঙ্গুলী। সেই সময় এটা নিয়ে বিতর্ক হলেও সৌরভের সেই জার্সি ওড়ানো বিখ্যাত হয়ে আছে। সেখানে দাঁড়িয়েই এবার নাগিন ডান্স দেখালেন কোহলি। ঘটনাচক্রে লর্ডস টেস্ট দেখতে সৌরভ গাঙ্গুলীও ইংল্যান্ড গেছেন। সাবেক ভারত অধিনায়কের সামনেই কোহলি এই কাণ্ড ঘটিয়ে ফেলেন।

লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে নাচতে দেখা যায় কোহলিকে। সেই সময় তার পাশে ছিলেন মোহাম্মদ সিরাজ, লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগরওয়ালরা। সকলকেই হাসতে দেখা যায়। কোহলিও দাঁত বের করে হাসছিলেন। ভারত অধিনায়কের এই নাচের ভিডিও এবং ছবি সোশ্যাল সাইটে এখন ভাইরাল। কোহলির আচরণ নিয়ে এমনিতেই ক্রিকেটপ্রেমীদের একাংশ বিরক্ত। এই নাচ দেখে তাদের বিরক্তি যেন আরও বেড়েছে। যদিও লর্ডস টেস্ট কোহলির দল বেকায়দায় আছে। ৬ উইকেট হারিয়ে তাদের লিড মাত্র ১৫৪ রানের।

ইউকে/এএস