পরিবার এখনো আফগানিস্তানে; দুশ্চিন্তায় রশিদ খান

ক্রীড়া বিভাগ: আফগানিস্তান দখল করে নিয়েছে তালেবান। দেশটির প্রেসিডেন্ট দেশ ছেড়ে পালিয়ে গেছেন। জঙ্গিদের হাত থেকে বাঁচতে দেশটি ছেড়ে পালাচ্ছে অসংখ্য মানুষ। এমন সময়ে প্রায় ৮ হাজার কিলোমিটার দূরে ইংল্যান্ডে ‘দ্য হানড্রেড’ টুর্নামেন্টে খেলছেন রশিদ খান। দেশের জন্য তার মন কাঁদছে। তার পরিবার পরিজন এখনও আফগানিস্তানে। তাদেরকে এখনও বর্ডার পার করানো সম্ভব হয়নি।

দুশ্চিন্তার মাঝে থেকেও রশিদ খান মাঠের খেলায় ভালো করছেন। ট্রেন্ট রকেটসের হয়ে ১৬ রানে ৩ উইকেট নিয়ে ধসিয়ে দেন ম্যাঞ্চেস্টার অরিজিনালস। তার দল জিতেও গেছে। আফগানিস্তানের জন্য রশিদের মন কতটা কাঁদছে, সেটা বোঝা গেছে সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেনের কথায়। ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান বলেছেন, প্রতি মুহূর্তে আফগানিস্তানে থাকা নিকটজনের খোঁজখবর নিচ্ছেন রশিদ। এখনও তিনি পরিবারকে দেশ থেকে বের করতে পারেননি।

পিটারসেন বলেছেন, ‘মাঠের সীমানার প্রান্তে দাঁড়িয়ে রশিদের সঙ্গে আমার অনেক কথা হয়েছে। সে প্রচণ্ড দুশ্চিন্তায় আছে। ওর মাথার মধ্যে এখন অনেক কিছু ঘুরছে। রশিদের পরিবার আফগানিস্তানে আটকা পড়েছে। এখনও তাদের দেশ থেকে আনতে পারেননি রশিদ। মাথার মধ্যে এত দুশ্চিন্তা নিয়েও মাঠে নেমে এরকম পারফরম্যান্স করা রশিদ খানের পক্ষেই সম্ভব। দ্য হানড্রেডে টুর্নামেন্টে এখন পর্যন্ত এটাই সবচেয়ে নজরকাড়া মুহূর্ত।’

ইউকে/এএস