রাবির ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে ভর্তি উপ-কমিটির এক সভায় এই সিদ্ধান্ত হয়।

আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪ অক্টোবর ‘সি’ (বিজ্ঞান) ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পক্রিয়া শুরু হবে। এরপর ৫ অক্টোবর ‘এ’ (মানবিক) ইউনিট ও ৬ অক্টোবর ‘বি’ (ব্যবসা) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২ থেকে ১টা ও বিকেল ৩ থেকে ৪টা এই তিন শিফটে পরীক্ষা গ্রহণ করা হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd) থেকে দেখা যাবে।

প্রসঙ্গত, বিদেশি শিক্ষার্থীদের ভর্তির আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর। এর আগে, চলতি বছরের গত জুন মাসে প্রথম ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়। দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় পরীক্ষার তারিখ পুননির্ধারণ হয় আগস্টে। সেই সিদ্ধান্ত অনুসারে আগামী ১৬ আগস্ট ‘সি’ (বিজ্ঞান) ইউনিট, ১৭ আগস্ট ‘এ’ (মানবিক) ইউনিট ও ১৮ আগস্ট ‘বি’ (ব্যবসায় শিক্ষা) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু করোনা পরিস্থিতির কারণে আগস্টে ভর্তি পরীক্ষা গ্রহণ সম্ভব হয়নি।

ইউকে/এএস