হিন্দু আইন পরিবর্তন রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

বার্তাকক্ষ প্রতিবেদন: হিন্দু আইনে কোনো ধরনের পরিবর্তন রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের পাশাপশি তার হস্তক্ষেপ কামনা করেছেন হিন্দু সংগঠনগুলো। ১০ হাজার বছরের পুরনো হিন্দু পরিবার ব্যবস্থা ধ্বংস করে বাংলাদেশকে হিন্দু শূন্য করার চক্রান্ত রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন হিন্দু নেতারা।

রোববার (২২ আগস্ট) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতৃত্বে সংবাদ সম্মেলন করে বেশ কয়েকটি হিন্দু সংগঠন।

সংবাদ সম্মেলনে হিন্দু মহাজোটের সভাপতি অ্যাডভোকেট বিধান বিহারী গোস্বামী বলেন, হিন্দু আইনের কোনো পরিবর্তন সরকার চাচ্ছে না। কতিপয় এনজিও চাচ্ছে তাদের স্বার্থের জন্য। আমরা প্রধামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। তিনি বঙ্গবন্ধু কন্যা। আমাদের সমস্ত সুরক্ষা তিনিই দেবেন।

মহাজোটের যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল কান্তি নাগ বলেন, হিন্দু আইন ধর্মীয় অনুভূতির জায়গা। কিন্তু এ অনুভূতির জায়গায় আঘাত হানা হচ্ছে। যারা হিন্দু আইনের পরিবর্তন চাচ্ছে সেখানে কোনো হিন্দু নেই। যেসব এনজিও আইন কমিশনের কাছে হিন্দু আইনের পরিবর্তনের জন্য প্রস্তাব দিয়েছে সেখানে কোনো হিন্দু প্রতিনিধি নেই, হিন্দু সংগঠন নেই। প্রথম আলো, ডেইলি স্টার পত্রিকা এবং তাদের গ্রুপ হিন্দু ধর্ম ও আইন নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করছে।

ইসকনের ফুড ফর লাইফের পরিচালক রুপানুগ গৌরদাস ব্রহ্মচারী বলেন, আমরা কিন্তু মহাত্মা গান্ধীর এ দর্শনের সঙ্গে একমত না যে, কেউ আমাদের এক গালে চড় দিলে অন্য গাল এগিয়ে দেব। বরং আমাদের দিকে ইট মারলে আমাদের পাটকেল খাওয়ার শক্তি যেন আপনাদের থাকে। আমাদের মা-বোনেরা প্রতিবাদ করার প্রস্তুতি নিচ্ছে।

এছাড়া সংবাদ সম্মেলনে বিভিন্ন হিন্দু সংগঠনের নেতারা হিন্দু আইনের কোনো ধরনের পরিবর্তন করা যাবে না মর্মে হুঁশিয়ারি দেন। প্রয়োজনে ডেইলি স্টার কার্যালয় ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের স্ত্রী শাহীন আনাম পরিচালিত মানুষের জন্য ফাউন্ডেশনের কার্যালয় ঘেরাও করা হবে বলেও সতর্ক করেন তারা।

ইউকে/এএস