এমবাপ্পেকে কিনতে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব রিয়ালের

ক্রীড়া বিভাগ: অনেকদিন থেকেই কিলিয়ান এমবাপ্পে ‘যাই যাই’ করছেন। রিয়াল মাদ্রিদও নিতে আগ্রহী ছিল।কিন্তু প্রকাশ্যে দুই পক্ষই ছিল ‘স্পিকটি নট’। অবশেষে দেখেশুনে এবং অনেক অপেক্ষার পর ফরাসি ফরোয়ার্ডের জন্য প্রস্তাব দিল লস ব্ল্যাঙ্কোসরা।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র রিপোর্টে দাবি করা হয়েছে, পিএসজির কাছে এমবাপ্পের জন্য ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। অবশ্য মাত্র ১ মৌসুম পর বিশ্বকাপজয়ী ফরাসি তারকাকে ফ্রি ট্রান্সফারেই নিতে পারতো রিয়াল। কিন্তু এই গ্রীষ্মের দলবদলেই এমবাপ্পেকে পেতে চায় রিয়াল। যদিও দলবদলের বাজার আগামী ৩১ আগস্ট পর্যন্ত খোলা থাকবে।

রিয়ালের প্রত্যাশার পারদ আরও উঁচুতে উঠেছে এমবাপ্পের কারণেই। অনেক আগে থেকেই তিনি রিয়ালের জার্সিতে খেলার আগ্রহ প্রকাশ করে আসছেন। সর্বশেষ আরও একবার প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তি নবায়নেও অনীহা প্রকাশ করেছেন তিনি। মেসি আসার পর আরো একবার আলোচনার টেবিলে বসে দুই পক্ষ। তাতে পাঁচ বছরের নতুন চুক্তিতে নেইমারের সমান বেতন দিতে রাজি ছিল পিএসজি। কিন্তু এমবাপ্পে এবারও প্রস্তাব ফিরিয়ে দিয়ে উদ্দেশ্য স্পষ্ট করে দিয়েছেন।

পিএসজির মালিকপক্ষও বুঝতে পেরেছে তাকে আর ধরে রাখা যাবে না। ফলে তার জন্য প্রস্তাব আহ্বান করে তারা। আর এই সুযোগের অপেক্ষাতেই ছিল রিয়াল। এদিকে সুযোগ পেয়েও ধীরে চলো নীতিতে এগোচ্ছেন রিয়াল। এমবাপ্পেকে নিয়ে জনসম্মুখে কোনো মন্তব্য করছে না স্প্যানিশ জায়ান্টদের কেউই। যদিও গত মে থেকেই তাকে পেতে জোর প্রচেষ্টা চালাচ্ছে তারা। বরং রিয়ালের উদ্দেশ্য ছিল, গোপনে কাজ সেরে নেওয়া, যাতে কোনও ঝামেলা না হয়।

পিএসজির মালিকপক্ষ বারবার বলে এসেছে, এমবাপ্পে প্যারিসেই থাকবেন। তারা তো মেসি-নেইমার-এমবাপ্পেকে নিয়ে বিশ্বের সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ বানানোর স্বপ্নও দেখতে শুরু করেছিল। কিন্তু এখন পরিস্থিতি বদলে গেছে। এবার না হলে আগামী মৌসুমে বিনা ট্রান্সফার ফিতেই ছাড়তে হবে এমবাপ্পেকে। ফলে স্বপ্নের ‘এমএনএম’ হয়ত বাস্তবে রূপ পাচ্ছে না।

শোনা যাচ্ছে, পিএসজি নাকি এমবাপ্পের জায়গায় ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড রিচার্লিসনকে আনার কথা ভাবছে। আর এ ব্যাপারে নাকি কলকাঠি নাড়ছেন খোদ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র।

ইউকে/এএস