তুরিন শহরকে জীবনের শেষ পর্যন্ত ভালোবেসে যাব : রোনালদো

ক্রীড়া বিভাগ: অনেক বছর পর ‘নিজের ঘরে’ ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গতকাল শুক্রবার ম্যানচেস্টার ইউনাইটেড নাটকীয়ভাবে ঘোষণা করেছে যে, পর্তুগিজ তারকাকে এই মৌসুমে তাদের জার্সি গায়ে দেখা যাবে। গতকালই তিনি জুভেন্তাসের সতীর্থদের সঙ্গে শেষবারের মতো দেখা করেছেন। যাওয়ার আগে সাবেক ক্লাব জুভেন্তাসের সমর্থকদের জন্য সোশ্যাল সাইটে বার্তা দিয়েছেন রোনালদো। তুরিন শহরটির প্রতি নিজের ভালোবাসা প্রকাশ করেছেন।

রোনালদো লেখেন, ‘ইতালির সবচেয়ে বড় এবং ইউরোপের অন্যতম বড় ক্লাব থেকে বিদায় নিলাম আজ। জুভেন্তাসের জন্য নিজের সবটুকু উজাড় করে দিয়েছিলাম। জীবনের শেষ দিন পর্যন্ত তুরিন শহরের জন্য ভালোবাসা থাকবে। জুভেন্তাসের সমর্থকরা আমাকে সব সময় সম্মান দিয়েছে। সেই সম্মানের মর্যাদা দিতে প্রতিটি ম্যাচে, প্রতিটি মৌসুমে, প্রতিটি প্রতিযোগিতায় আমি তাদের হয়েই মাঠে লড়াই করেছি। অনেক কিছু অর্জন করেছি আমরা, হয়তো সব পারিনি। কিন্তু সুন্দর এক গল্প তৈরি করেছি। আমি সব সময় তোমাদের একজন হয়ে থাকব। তোমরা আমার ইতিহাসের অংশ। আমি গর্বিত যে, আমিও তোমাদের ইতিহাসের অংশ।’

আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচার হয়ে গিয়েছিল যে দুই বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন রোনালদো। কিন্তু টাকার অংকের কারণে জুভেন্তাস তাকে ছাড়তে রাজি হয়নি। তাই পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডেই ফিরলেন রোনালদো। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্তাসে আসার পর তিনি ১৩৪টি ম্যাচ খেলে করেছেন ১০১টি গোল। জুভেন্তাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারলেও দুইবার সিরি আ এবং একবার কোপা ইটালিয়া জিতেছেন।

ইউকে/এএস