সাংবাদিক মুজাক্কির হত্যা: হাইকোর্টে জামিন পেলেন ৩ আসামি

বার্তাকক্ষ প্রতিবেদন: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে স্থানীয় সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনায় হওয়া মামলায় তিন আসামিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

জামিন পাওয়া তিন আসামি হলেন ইউসুফ নবী, আল-আমীন ও আজিজুল হক। বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ আজ রবিবার (২৯ আগস্ট) জামিন মঞ্জুর করে এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দু কাজল ও অ্যাডভোকেট সালাহ উদ্দিন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। এই জামিন স্থগিতে আপিল বিভাগে আবেদন করা হবে বলে জানান ড. মো. বশির উল্লাহ।

গত ১৯ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা এবং তাঁর বিরোধীপক্ষ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সেখানে স্থানীয় সাংবাদিক মুজাক্কিরসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন। ওই ঘটনায় অর্ধ শতাধিক ব্যক্তি আহত হন। পরে মুজাক্কিরসহ গুলিবিদ্ধ কয়েকজনকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত ২০ ফেব্রুয়ারি রাতে মারা যান মুজাক্কির।

ওই ঘটনায় নিহতের পিতা মাওলানা নুরুল হুদা মো. নোয়াব আলী মাস্টার বাদী হয়ে ২৩ ফেব্রুয়ারি কোম্পানিগঞ্জ থানায় মামলা করেন। মামলায় সুনির্দিষ্টভাবে কারো নাম উল্লেখ না করে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়। মামলাটি এখন তদন্ত করছে পিবিআই। এ মামলায় ওই তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

ইউকে/এএস