প্রথম দুই ম্যাচে সোহান, পরের দুই ম্যাচে মুশফিক কিপিং করবেন

ক্রীড়া বিভাগ: বাংলাদেশ দলে উইকেটকিপার নির্বাচন নিয়ে মধুর সমস্যা সৃষ্টি হয়েছে। দলে আছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম, যার ব্যাটিং নিয়ে কথা না থাকলেও কিপিং নিয়ে সমালোচনা আছে। এছাড়া লিটন দাস আর নুরুল হাসান সোহান- দুজনেই কিপার হিসেবে দুর্দান্ত। এর আগেও মুশফিক কিপিং নিয়ে অনেক রাগারাগি করেছেন। তবে এবার তাকে সোহানের সঙ্গে কিপিং ভাগাভাগি করতেই হচ্ছে। টাইগার কোচ রাসেল ডমিঙ্গো সেরকমই আভাস দিয়েছেন।

আজ সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো এই বিষয়ে বলেন, ‘নিশ্চিতভাবেই প্রথম দুই ম্যাচে সোহান কিপিং করবে। এই সিরিজটায় আমরা উইকেটকিপিংয়ের দায়িত্ব ভাগাভাগি করে দেওয়ার পরিকল্পনা করেছি। দুজনকেই দুটি করে ম্যাচে দেখা হবে, তারপর পঞ্চম ম্যাচে সিদ্ধান্ত নেওয়া হবে। ওই অপশনগুলো কাভার করা গুরুত্বপূর্ণ। সামনে তাকিয়ে, এটিই পরিকল্পনা। তবে সোহান শুরুতে কিপিং করবে।’

লিটন দাস এখন সাদা পোশাকে নিয়মিত কিপিং করে যাচ্ছেন। আর জিম্বাবুয়ে সফর এবং অস্ট্রেলিয়া সিরিজে মুশফিকের অনুপস্থিতিতে রঙ্গিন পোশাকে দুর্দান্ত কিপিং করেছেন সোহান। কিপিংয়ের পাশাপাশি সতীর্থদের উজ্জীবিত করার কাজটিও সবার নজর কেড়েছে। তাই মুশফিককে এখন ভাগাভাগি করতেই হচ্ছে। ৮৬ ম্যাচের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে মাত্র ৪ ম্যাচে মুশফিক কিপিং করেননি। অন্যদিকে ২৩টি আন্তর্জাতিক ম্যাচের সবকটিতে সোহান কিপিং করেছেন। কিছুদিন আগেও অবশ্য এই চিত্র ছিল অকল্পনীয়।

ইউকে/এএস