হাজারো মানুষের উপস্থিতিতে ঘোড়াঘাটে ঐতিহ্যবাহী নৌকাবাইচ

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের ঘোড়াঘাটে কয়েক হাজার লোকের উপস্থিতিতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে দিনাজপুরের ঘোড়াঘাট এবং গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সীমান্তের ওপর দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলা অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন উপজেলার ৪টি দল অংশগ্রহণ করে।

প্রতিবছর এই নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ খেলা অনুষ্ঠিত হয়। এ বছর পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ি ইউনিয়নের হাসানখোর স্পোর্টিং ক্লাবের উদ্যোগে এই খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলা দেখতে আশপাশের বেশ কয়েকটি উপজেলার কয়েক হাজার লোক নদীর দুই পাড়ে ভীড় জমায়। তারমধ্যে গ্রামগঞ্জের নারীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এতে প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ এবং ঘোড়াঘাট পৌরসভার মেয়র আব্দুস সাত্তার মিলন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশবাড়ী উপজেলার ১ নম্বর কিশোরগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিন্টু, ঘোড়াঘাট পৌরসভার প্যানেল মেয়র ফেরদৌসি আরা বিলকিছ, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাহেব আলী, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুটুক সওদাগর ও সমাজসেবক সাব্বির হোসেন প্রমুখ।

খেলা শেষে গোবিন্দগঞ্জ উপজেলা দলের হাতে বিজয়ী পুরস্কার তুলে দেন অতিথিরা।

ইউকে/এএস