বাউবিতে তৃতীয় লিঙ্গের মানুষের জন্য ৬০ শতাংশ ছাড়ে ভর্তির সুযোগ

নিজস্ব প্রতিবেদক: সামাজিকভাবে অনগ্রসর তৃতীয় লিঙ্গের মানুষের মধ্যে শিক্ষার আগ্রহ সৃষ্টি ও শিক্ষার মূল ধারায় অন্তর্ভুক্ত করে দক্ষ জনগোষ্ঠী তৈরি করার লক্ষ্যে বাউবি কর্তৃপক্ষ তাদের জন্য যে কোনো প্রোগ্রামে অধ্যয়নের ক্ষেত্রে নির্ধারিত কোর্স ফি’র ৬০ শতাংশ ছাড় দেয়ার ঘোষণা দিয়েছে। বিষয়টি জেনে বাউবিতে পড়াশুনা করার জন্য তাদের মধ্যে বেশ আগ্রহের সৃষ্টি হয়েছে।

এই transgender/third gender ( হিজড়া) সম্প্রদায়ের রাজশাহী বিভাগীয় সভাপতিসহ বেশ ক’টি ইউনিটের নেতৃবৃন্দ আঞ্চলিক পরিচালক জনাব টি এম আহমেদ হুসেইন এর আমন্ত্রণে মঙ্গলবার রাজশাহী আঞ্চলিক কেন্দ্রে আসেন। তাদের জীবনের নানান সুখ-দুঃখ, ভাল-মন্দ এবং সফলতা -ব্যর্থতার গল্প বলেন।

এ সময়ে অন্যান্যের মধ্যে উপ-আঞ্চলিক পরিচালক মোহা. আবু বাককার, সহকারী আঞ্চলিক পরিচালক তানিয়া তালুকদার, সহকারী পরিচালক আবু তালেব হোসেন, সহকারী পরিচালক মো. মাহবুবুর রহমান ও প্রশাসনিক কর্মকর্তা মো. আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। বাউবি কর্তৃপক্ষের এমন মানবিক ও তাদের জন্য যুগান্তকারী পদক্ষেপ নেয়ার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করে বিভিন্ন প্রোগ্রামে যোগ্যতার নিরিখে ভর্তির জন্য সিদ্ধান্ত গ্রহন করেন।

ইউকে/এএস