২৭ মামলার পলাতক আসামি গ্রেফতার

বার্তাকক্ষ প্রতিবেদন: রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় দায়ের অন্তত ২৭ টি মামলার এজাহার নামীয় পলাতক মাদক ব্যবসায়ী মো. আরিফকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) লালবাগ বিভাগ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দিনগত রাতে নাটোরের বড়াইগ্রাম থানার আটোয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ডিবি লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

ডিবি লালবাগ বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. ফজলুর রহমান জানান, গত ২৩ আগস্ট মোহাম্মদপুরের রায়ের বাজার এলাকা থেকে মোছা. পারভীন নামে একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে শাহী মরিচের গুড়া ও শাহী হলুদের গুড়ার প্যাকেটে বিশেষ ভাবে প্যাকিং করা ২২০ গ্রাম বাদামী রংয়ের হেরোইন উদ্ধার করা হয়।

উদ্ধার হেরোইনের প্রকৃত মালিক ছিলেন আরিফ। এ ঘটনায় রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

এরপর থেকে আরিফ গ্রেফতার এড়াতে নাটোরের বড়াইগ্রাম থানা এলাকায় আত্মগোপনে ছিলেন। আরিফ একজন পাইকারী হেরোইন বিক্রেতা। তিনি দীর্ঘদিন ধরে রাজশাহীর সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইন নিয়ে এসে ঢাকাসহ আশপাশের এলাকায় বিক্রি করতেন।

গ্রেফতার আরিফের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় মোট ২৭ টি মাদক মামলার তথ্য পাওয়া গেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

ইউকে/এএস