রাজশাহীতে ভারতীয় সহকারী হাইকমিশনের ‘হিন্দি দিবস’ পালন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশনে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ‘হিন্দি দিবস’ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল ১১টায় ভারতীয় সহকারী হাইকমিশনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

প্রদীপ প্রজ্বলন করেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি, নিত্যগুরু আলো রানী মৈত্র এবং রাজশাহী বি বি হিন্দু একাডেমীর প্রধান শিক্ষক রাজেন্দ্রনাথ সরকার। পরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিত্যগুরু আলো রানী মৈত্র। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বি বি হিন্দু একাডেমীর প্রধান শিক্ষক রাজেন্দ্রনাথ সরকার।

অনুষ্ঠানে রাজশাহী বি বি হিন্দু একাডেমির শিক্ষার্থীদের পাশাপাশি সহকারী প্রধান শিক্ষক অনল কুমার মণ্ডলসহ বিদ্যালয়ের বিশিষ্ট শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পরে হিন্দি দিবস উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি দেশটির জাতির উদ্দেশে দেওয়া ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষণ পড়ে শোনান।

এদিকে হিন্দি দিবস উপলক্ষে রাজশাহী বি বি হিন্দু একাডেমিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি কুইজ প্রতিযোগিতারও আয়োজন করা হয়।

শেষে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানে অংশগ্রহণকারী সব শিক্ষার্থীদেরকেও হাইকমিশনের পক্ষ থেকে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

ইউকে/এএস